how to invest in bitcoin cash in canada usa binary options brokers low deposit ways to invest in bitcoin in india cryptocurrency trading platform demo account invest life savings in bitcoin i can not get on tastyworks trading platform how much should we invest in bitcoin best options trading platform australia assets international complaints automatic bitcoin investing why trading bitcoin needs fast chip trading strategies for crypto ea martingale binary option best trading platform for digital currency best crypto trading youtube channels hedging strategies for binary options uk options review binary options arb forex binary option trading with 100 binary option secret pdf crypto coin trading volume download binary option binary options scams nz binary options ichimoku cloud strategy best worldwide trading platform gunbot crypto trading software understanding binary options binary option robot com erfahrung why did bitcoin trading volumes collapse in 2017? nadex review 2016 crypto trading app android binary options rsi 1 minute strategy youtube cryptocurrency trading platform bitcoin gold make money trading bitcoin price bitcoin day trading calculator does bitcoin count as day trading strategi binary option 15 menit best trading platform for young new investors etrade bitcoin futures trading binary options slang pip best oil futures trading platform top 5 binary options brokers 2018 binary options buy sell indicator algorithmic trading platform best binary options online trading bitcoin trading lstm python bitcoin trading europe what trading platform does not report your tax information for cryptocurrencies legit binary options trading pair trading binary options bitcoin day trading expert how to start trading on bitcoin crypto trading platform github forbes and trading platform binary options trading platform us wyatt investment research bitcoin setoption binary options bitcoin trading cost demo crypto trading app brokers with binary options
১৪, এপ্রিল, ২০২১, বুধবার

অনুদান দেওয়া হবে, তবে প্রত্যেক শিক্ষার্থীকে নয়: শিক্ষা মন্ত্রণালয়

শিক্ষক-শিক্ষার্থী ও শিক্ষাপ্রতিষ্ঠানে অনুদানের বিষয়ে আবারও সর্তকতা জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। সোমবার (৮ মার্চ) দ্বিতীয় ধাপে সতর্কতা বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিক্ষাপ্রতিষ্ঠান, শিক্ষক-কর্মচারী, ছাত্র-ছাত্রীদের সরকারি অনুদান প্রদান করার উদ্যোগ নেওয়া হলেও তা ১০ হাজার টাকা করে নয়।

শিক্ষাপ্রতিষ্ঠান, শিক্ষক-কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের অনুদান প্রদানের সংশোধিত নীতিমালা-২০২০ অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠান, শিক্ষক-কর্মচারী, ছাত্র-ছাত্রীদের অনলাইনে (www.shed.gov.bd) আবেদন আহ্বান করা হয়েছে।

গত রোববার (৭ মার্চ) আবেদনের গ্রহণের শেষ দিন ছিল। কিন্তু কর্তৃপক্ষ আবেদনের সময় ১৫ মার্চ পর্যন্ত বৃদ্ধি করেছে। আবেদন যাচাই-বাছাই করে সীমিত সংখ্যক ব্যক্তি ও প্রতিষ্ঠানকে অনুদান দেওয়া হবে।

‘প্রত্যেক শিক্ষার্থীকে ১০ হাজার টাকা করে প্রদান করা হবে- এ রকমের একটি গুজব সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা হচ্ছে, যা বাস্তবতা বিবর্জিত। এ ধরনের কোনো গুজবে কান না দেওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো। ‘

শিক্ষা মন্ত্রণালয় জানায়, আবেদন যাচাই-বাছাই করে সীমিত সংখ্যক ব্যক্তি ও প্রতিষ্ঠানকে অনুদান দেওয়া হবে। এ বিষয়ে কোনো ধরনের গুজবে কান না দেওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

এদিকে, রোববার সকালে করোনার প্রাদুর্ভাবের কারণে শিক্ষার্থীদের ১০ হাজার টাকা সরকারি অনুদান দেওয়ার গুজব ছড়িয়ে পড়ে দেশের বিভিন্ন জায়গায়। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক এবং ইউটিউবে এমন ভুয়া তথ্য প্রচার করে একটি সংঘবদ্ধ চক্র। আর তাদের এই গুজবে বিশ্বাস করে শনিবার দেশের বিভিন্ন স্কুল-কলেজে শিক্ষার্থী ও অভিভাবকদের ঢল নেমেছিল। ফটোকপি ও অনলাইন সার্ভিসের দোকানগুলোতেও ছিল উপচে পড়া ভিড়।

প্রতিষ্ঠান প্রধানদের প্রত্যয়নপত্র নিতে দেশের বিভিন্ন স্কুল-কলেজ ও মাদ্রাসায় যায় শিক্ষার্থী ও অভিভাবকরা। এমনকি সারাদেশ থেকে আবেদনের জন্য রাজধানীসহ নিজেদের শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরে আসেন অবস্থান না করা শিক্ষার্থীরাও।

সর্বশেষ নিউজ