২২, সেপ্টেম্বর, ২০২১, বুধবার

অবিশ্বাস্য! পাঁচ ইনিংসেই ৬৪৪ রান!

অবিশ্বাস্য ফর্মে রয়েছেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট ও নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। নিজের খেলা তিন টেস্টের সবশেষ পাঁচ ইনিংসে দুই ডাবল আর এক সেঞ্চুরিতে ৬৪৪ রান সংগ্রহ করেছেন জো রুট।

গত মাসে শ্রীলংকা সফরে দুই টেস্টের সিরিজের প্রথম ম্যাচে গল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ২২৮ রানের ইনিংস খেলেন জো রুট। প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরি করলেও দ্বিতীয় ইনিংসে ফেরেন মাত্র ১ রানে। সেই টেস্টে সফরকারী ইংল্যান্ড জিতে ৭ উইকেটে। ম্যাচ সেরা হন রুট।

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে সেই গলেই ১৮৬ ও ১১ রানের ইনিংস খেলেন ইংল্যান্ডের এই অধিনায়ক। তার সেঞ্চুরিময় টেস্টে ৬ উইকেটে জিতে ইংল্যান্ড। ম্যাচ সেরার পাশাপাশি দুই টেস্টে ৪২৬ রান করে সিরিজ সেরার পুরস্কারও জিতেন রুট।

শ্রীলংকা সফর শেষে ভারতে গিয়েও পারফরম্যান্সের ধারাবাহিকতা অব্যাহত রেখেছেন ইংল্যান্ড অধিনায়ক। শুক্রবার শুরু হওয়া চেন্নাই টেস্টে ব্যাটিংয়ে নেমে ক্যারিয়ারের ২০তম সেঞ্চুরি তুলে নেন জো রুট। আগের দিন ১২৮ রানে অপরাজিত থাকা এই তারকা ব্যাটসম্যান শনিবার দ্বিতীয় দিনে ক্যারিয়ারের পঞ্চম ডাবল সেঞ্চুরি তুলে নেন।

ইংলিশ অধিনায়কের মতো একই অবস্থা নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের। তিনিও দুর্দান্ত ফর্মে রয়েছেন।

গত বছরের ফেব্রুয়ারিতে ভারতের বিপক্ষে ক্রাইস্টচার্চ টেস্টের দ্বিতীয় ইনিংসে ৫ রানে আউট হন উইলিয়ামসন। করোনায় দীর্ঘদিন পর গত বছরের ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়েলিংটন টেস্টে খেলতে নেমে ২৫১ রানের ইনিংস খেলেন তিনি।

একই মাসে পাকিস্তানের বিপক্ষে মাউন্টমঙ্গানুইয়ে টেস্টে ১২৯ ও ২১ রানের ইনিংস খেলেন তিনি। সিরিজের দ্বিতীয় টেস্টে চলতি বছরের শুরুতে ক্রাইস্টচার্চ টেস্টে উইলিয়ামসন খেলেন ২৩৮ রানের বিধ্বংসী ইনিংস।

টেস্টের সবশেষ পাঁচ ইনিংসে জো রুটের মতো সমান ৬৪৪ রান করেছেন কেন উইলিয়ামসন।

সর্বশেষ নিউজ