৫, জুলাই, ২০২২, মঙ্গলবার

অস্ত্র সহ ইউপিডিএফ (মূল)দলের চীফ টোল কালেক্টর গ্রেফতার

জসিম উদ্দিন জয়নাল,খাগড়াছড়ি: পার্বত্য খাগড়াছড়ি জেলার গুইমারা রিজিয়নের অধীনস্হ মাটিরাঙ্গা সেনা জোন অস্ত্র সহ ইউপিডিএফ প্রসীত গ্রুপ (মুল)দলের সদস্য চীফ টোল কালেক্টর লালন চাকমা (৩৮)নামের এক সন্ত্রাসীকে গ্রেফতার করেন মাটিরাঙ্গা সেনা জোন।

শুক্রবার (৬ আগস্ট ২০২১ইং)দুপুরের দিকে গুইমারা রিজিয়নের অধীনস্থ মাটিরাঙ্গা সেনা জোন বিশেষ অভিযান পরিচালনা করে ইউপিডিএফ (মূল) দলের চীফ টোল কালেক্টর লালন চাকমা (৩৮) কে একটি পিস্তল এবং ০৪ রাউন্ড গুলিসহ আটক করা হয়। এ সময় তার নিকট থেকে চাঁদা আদায়ের রশিদ এবং সন্ত্রাসী কার্যক্রম পরিচালনায় ব্যবহৃত মোবাইল ফোন জব্দ করা হয়।

প্রসঙ্গত,গত (৫ আগস্ট) মাটিরাঙ্গা জোন চাইল্যা প্রু মারমা (২৩) এবং চা থই মারমা (২৯) নামক দুইজন ইউপিডিএফ (মূল) দলের টোল কালেক্টরদেরকে মাটিরাঙ্গা ও গুইমারা বাজার থেকে গ্রেফতার করে। প্রয়োজনীয় জিজ্ঞাসাবাদে তাদের নিকট হতে উঠে আসে ইউপিডিএফ (মূল) দলের চীফ টোল কালেক্টর লালন চাকমার নামসহ আরো কিছু চাঞ্চল্যকর তথ্য। এই সূত্রের ধারাবাহিকতায় এবং গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায়, ইউপিডিএফ (মূল) দলের চীফ টোল কালেক্টর লালন চাকমা (৩৮) সাপমারা এলাকা হতে পানছড়ি গমন করছে।
এমন তথ্যের ভিত্তিতে মাটিরাঙ্গা জোনের আভিযানিক দল পূর্বেই সাপমারা এলাকাতে অবস্থান গ্রহণ করে এবং মোটর সাইকেল যোগে যাবার পথে লালন চাকমাকে (৩৮) সাপমারা হতে গ্রেফতার করে। এ সময় তার দেহ তল্লাশি করে তার কোমর থেকে একটি পিস্তল এবং ০৪ রাউন্ড গুলিসহ ম্যাগাজিন আটক করা হয়।

আটককৃত সন্ত্রাসীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য মাটিরাঙ্গা থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়।

পার্বত্য চট্টগ্রামের আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নএবং পাহাড়ীদের নিরাপত্তা নিশ্চিত লক্ষে এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানায় মাটিরাঙ্গা জোন।

সর্বশেষ নিউজ