২০, জানুয়ারী, ২০২২, বৃহস্পতিবার

‘আগামীকালই ঘুরে দাঁড়াবে বাংলাদেশ’

মাউন্ট মঙ্গানুই টেস্ট জিতে নিউজিল্যান্ডে ইতিহাস গড়েছে বাংলাদেশ দল। তবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম দিনে বাংলাদেশি বোলারদের পাত্তাই দেয়নি স্বাগতিক নিউজিল্যান্ড।

ক্রাইস্টচার্চের হেগলি ওভালে টস হেরে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে নিউজিল্যান্ড। উদ্বোধনী জুটিতে উইলি ইয়াংকে সঙ্গে নিয়ে ৩৭ ওভারে ১৪৮ রানের জুটি গড়েন অধিনায়ক টম ল্যাথাম।

কিউইদের উদ্বোধনী জুটি ভাঙ্গেন তরুণ পেসার মোহাম্মদ শরিফুল। তার শিকার হয়ে সাজঘরে ফেরার আগেই ৫টি বাউন্ডারির সাহায্যে ৫৪ রান করেন উইলি ইয়াং।

এরপর তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা ডেভন কনওয়েকে সঙ্গে নিয়ে ২০১ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন ওপেনার টম ল্যাথাম। এই জুটিতেই ৬৩তম টেস্টে ১৩তম সেঞ্চুরি তুলে নিয়ে ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরির পথে এই ওপেনার।

প্রথম দিনের খেলা শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ১ উইকেটে ৩৪৯ রান। ১৮৬ ও ৯৯ রানে অপরাজিত আছেন টম ল্যাথাম ও ডেভন কনওয়ে।

সারাদিন ৯০ ওভার বল করে মাত্র ১ উইকেট শিকার করতে পেরেছে বাংলাদেশ দল। তারপরও বোলারদের সাফাই গাইলেন জাতীয় দলের বোলিং কোচ রঙ্গনা হেরাথ।

শ্রীলংকার সাবেক এই তারকা স্পিনার বলেন, সত্যি কথা বলতে কি, দিনটা একেবারেই আমাদের ছিল না। তবে কৃতিত্ব দিতেই হবে দুই নিউজিল্যান্ড ব্যাটসম্যান টম ল্যাথাম আর ডেভন কনওয়েকে। তারা দারুণ ব্যাটিং করেছেন।

লংকার সাবেক এই বাঁহাতি স্পিনার আরও বলেন, বাংলাদেশি পেসাররা নিজেদের শতভাগ উজাড় করে দিয়েছে। স্পিনাররাও তা–ই করেছে। আমি মনে করি, আগামীকালই ঘুরে দাঁড়াবে বাংলাদেশি বোলাররা। তারা নিজেদের সেরাটাই দেবে।

সর্বশেষ নিউজ