৬, জুলাই, ২০২২, বুধবার

আমরা সবাইকে ক্ষমা করে দিয়েছি : তালেবান

তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বলেছেন, আফগানিস্তানে শান্তি ও স্থিতিশীলতার জন্য আমরা সবাইকে ক্ষমা করে দিয়েছি।আমাদের যোদ্ধারা, আমাদের জনগণসহ সবাই চেষ্টা করছি যাতে করে আমরা আফগানিস্তানের সকল দল ও পক্ষকে একতাবদ্ধ করতে পারি।

শত্রুর সাথে লড়াইয়ে যত আফগান মারা গেছেন, তার দায় ওই সব শত্রুদের যারা এ অন্যায় যুদ্ধ শুরু করেছে।

আমরা কয়েকদিনের ব্যবধানে সমগ্র আফগানিস্তান জয় করেছি। আমরা আফগানিস্তানে সরকার গঠনের পর দেশের সব সমস্যার সমাধান হয়ে যাবে।

গণমাধ্যমের আমাদের বিরুদ্ধাচারণ উচিৎ নয়

গণমাধ্যমগুলোর উচিৎ আমাদের বিরুদ্ধে কাজ না করা বলে মন্তব্য করেছে তালেবান। রোববার সমগ্র আফগানিস্তান নিয়ন্ত্রনে নেয়ার পরে প্রথমবারের মতো সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেছে তালেবান। মঙ্গলবার এমন সংবাদ প্রকাশ করেছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বলেন, আমরা আমাদের সংস্কৃতি অনুসারে গণমাধ্যমগুলোর কাছে দায়বদ্ধ। তবে কোনো কিছুই ইসলামী মূল্যবোধবিরোধী হওয়া উচিৎ নয়। গণমাধ্যমগুলোকে ইসলাম অনুসারে চলা উচিৎ।

তিনি আরো বলেন, গণমাধ্যমগুলোর উচিৎ আমাদের ভুল-ত্রুটিগুলো ধরিয়ে দেয়া যাতে করে আমরা আফগান জাতির সেবা করতে পারি। কিন্তু, গণমাধ্যমের উচিৎ নয় আমাদের বিরুদ্ধে কাজ করা। আফগান জাতির একতার জন্য গণমাধ্যমগুলো কাজ করা উচিৎ।

গর্বের মুহূর্ত

রাজধানী কাবুল জয়ের পর প্রথম সংবাদ সম্মেলনে আফগানিস্তানের রাজধানী জয়কে গর্বের মুহূর্ত হিসেবে অভিহিত করেছে তালেবান।
তালেবানের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ প্রথমবারের মতো ক্যামেরার সামনে এসে বলেন, ২০ বছর সংগ্রামের পর আমরা দেশকে মুক্ত করেছি, বিদেশীদের বহিষ্কার করেছি।

তিনি বলেন, পুরো জাতির কাছে এটা একটা গর্বের মুহূর্ত।

সর্বশেষ নিউজ