৯, মার্চ, ২০২১, মঙ্গলবার

‘আমাদের বিয়ে অপেক্ষমাণ থাকতে পারে, কিন্তু এই আন্দোলন চলবে’

গত ১ ফেব্রুয়ারি নির্বাচনে কারচুপির অভিযোগ এনে মিয়ানমারের ক্ষমতা দখল করে দেশটির সামরিক বাহিনী। এদিন অভিযান চালিয়ে রাষ্ট্রীয় উপদেষ্টা অং সান সু চি এবং ক্ষমতাসীন দলের শীর্ষস্থানীয় নেতাদের আটক করা হয়। দেশজুড়ে ঘোষণা করা হয় এক বছরের জরুরি অবস্থা। এরপরই দেশটিতে শুরু হয় সেনাবিরোধী বিক্ষোভ।

গতকাল মিয়ানমারের ইয়াঙ্গুনে বিয়ের পোশাক পরে হাতে প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভে অংশ নেন এক যুগল। এর মধ্যে যুবকের হাতে থাকা প্ল্যাকার্ডে লেখা ছিল, ‘বাড়িতে স্ত্রী ছাড়া আর কারও ক্যু আমি মানি না’। অন্যদিকে যুবতীর হাতে থাকা প্ল্যাকার্ডের বক্তব্য হলো, ‘আমাদের বিয়ে অপেক্ষমাণ থাকতে পারে, কিন্তু এই আন্দোলন চলবে’।

শুধু তারাই নয়, বল গাউনসহ নানা বিচিত্র পোশাক পরে প্রতিবাদ জানাচ্ছেন মিয়ানমারের নাগরিকরা। মিয়ানমারে চলমান বিক্ষোভে অংশ নিয়েছেন শিল্পী, বিভিন্ন সুন্দরী প্রতিযোগিতায় জয়ী তারকা, চিত্রকর, লেখক, বডিবিল্ডার, ডিজাইনার, লেখকসহ অনেকে।

বিক্ষোভকারীদের প্ল্যাকাডে মজার মজার স্লোগানও থাকছে প্রতিদিন। যেমন ‘আমার সাবেক সঙ্গী খারাপ ছিল, কিন্তু মিয়ানমারের সামরিক বাহিনী তারচেয়েও খারাপ’, ‘মিয়ানমারের পরিস্থিতি খুবই খারাপ, অনুপ্রবেশকারীরা এখানে ঢুকে পড়েছে’।

সর্বশেষ নিউজ