৩, ডিসেম্বর, ২০২১, শুক্রবার

আল্লাহ জানেন কী হবে : তামিম ইকবাল

দেশজুড়ে চলছে তীব্র তাপপ্রবাহ। তার ওপর বায়োবাবলের ক্লান্তি। ফলস করোনা পজিটিভ রিপোর্টের কারণে সিরিজ শুরুর প্রাক্বালে তো এক চোট হইচইও হয়ে গেল। এতকিছুর পরও ক্রিকেটাররা দর্শকদের জন্য কঠোর পরিশ্রম চালিয়ে জানান, এমনটিই জানালেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

টানা দশ ম্যাচ জয়হীন থাকার পর রবিবার (২৩ মে) শ্রীলঙ্কাকে ৩৩ রানে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ে তিন ম্যাচ সিরিজে শুভসূচনাও হল বাংলাদেশের। ম্যাচ শেষে জৈব সুরক্ষা বলয়ের ক্লান্তি নিয়ে প্রশ্ন করা হলে তামিম জানালেন, ক্রিকেটের প্রতি মানুষের আবেদনের জন্যই তাদের এত নিবেদন।

তিনি বলেন, দেশের প্রতি সবার আবেগ থেকেই এ কঠোর পরিশ্রম করা। আমাদের দর্শক, সমর্থকরা কতটা ক্রিকেট অনুরাগী তা তো জানেন। তাদের জন্যই আমাদের এ কঠোর পরিশ্রম। এ সিরিজের পর টানা ক্রিকেট আছে। আল্লাহ জানেন কী হবে।

রোববার মিরপুরে শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম খেলায় ২৫৮ রানের পুঁজি নিয়েও ৩৩ রানে জয় পায় বাংলাদেশ।

ধারাবাহিক ১০ ম্যাচে হারের পর এই জয় নিয়ে বাংলাদেশ সেরা ওপেনার তামিম বলেন, পরাজয়ে কোনো আনন্দ নেই। অবশেষে জয় দেখলাম। ১০ ম্যাচ ধরে জয় পাচ্ছিলাম না। এই জয় তাই অনেক আনন্দের। ছেলেরা সবাই খুশি। তবে আমরা জানি, কাজ এখনও শেষ হয়নি। আরও দুই ম্যাচ বাকি আছে। পরের ম্যাচেও আমাদের ভালো করতে হবে।

তিনি আরও বলেন, যেভাবে লড়াই করেছি তাতে আমি খুশি। ব্যাট হাতে মাহমুদউল্লাহ আর মুশফিক দুর্দান্ত খেলেছে। তরুণ আফিফও ভালো করেছে। তার ইনিংস আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ ছিল। দ্রুত উইকেট হারানোর পর আমরা ২৫০ রান করতে চাচ্ছিলাম। কারণ এমন উইকেটে ব্যাট করা মোটেও সহজ ছিল না। রান আসছিল না। আমি মনে করি আমাদের পুঁজি মজবুত ছিল।

সর্বশেষ নিউজ