১৯, অক্টোবর, ২০২১, মঙ্গলবার

আল-জাজিরার মিথ্যা প্রতিবেদন, ১৫ বিশিষ্ট নাগরিকের নিন্দা

দেশের ১৫ জন বিশিষ্ট নাগরিক কাতার ভিত্তিক সম্প্রচার মাধ্যম আল-জাজিরায় ‘অল দ্যা প্রাইম মিনিস্টারস মেন’ শিরোনামে প্রচারিত প্রতিবেদনের তীব্র নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় তাদের পক্ষ থেকে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ গণমাধ্যমকে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানান।

বিবৃতিতে বলা হয়, সম্প্রতি কাতার ভিত্তিক সম্প্রচার মাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে বাংলাদেশ সম্পর্কে উদ্দেশ্যপূর্ণ বিকৃত তথ্য প্রচার করে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার অপচেষ্টা চালিয়েছে। অতীতেও এই টেলিভিশন যুদ্ধাপরাধীদের বিচার এবং হেফাজতের শাপলা চত্বরের অবস্থানকে কেন্দ্র করে উদ্দেশ্যপূর্ণ মিথ্যা তথ্য সম্বলিত সংবাদ প্রচার করেছে।

চ্যানেলটি আমাদের মহান মুক্তিযুদ্ধ, অসাম্প্রদায়িক চেতনা এবং সর্বক্ষেত্রে এগিয়ে যাওয়া বাংলাদেশের বিরুদ্ধে ক্রমাগত বিদ্বেষপূর্ণ সংবাদ প্রচার করে চলেছে।

সম্প্রতি তাদের সঙ্গে যুক্ত হয়েছে গণধিকৃত স্বাধীনতা ও গণতন্ত্র বিরোধী একটি অপশক্তি। আমরা আল-জাজিরা টেলিভিশনের এ ভূমিকার তীব্র নিন্দা জানাই এবং সারবস্তুহীন উদ্দেশ্যমূলক অপপ্রচার মোকাবিলায় সরকারের যথোপযুক্ত অবস্থান ও ব্যাখ্যা প্রত্যাশা করি।

বিবৃতিদাতারা হলেন— বাংলা একাডেমির সভাপতি অধ্যাপক শামসুজ্জামান খান, বিশিষ্ট নাট্যজন রামেন্দু মজুমদার, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি ডা. সারওয়ার আলী ও মফিদুল হক, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ডা. কামরুল হাসান খান, বিশিষ্ট সাংবাদিক আবেদ খান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মামুনুর রশিদ, নাসিরউদ্দিন ইউসুফ, বুলবুল মহলানবিশ, হাসান আরিফ, আশরাফুল আলম, ফকির আলমগীর, অ্যারোমা দত্ত এবং ম. হামিদ।

সর্বশেষ নিউজ