২৩, সেপ্টেম্বর, ২০২১, বৃহস্পতিবার

ইউরোপের যে ৬ টি দেশে ভিসা পাওয়া খুব সহজ

ইউরোপে আমরা সবাই যেতে চাই কিন্তু সঠিক দিকনির্দেশনা না থাকার জন্য আমরা সঠিক পথ খুঁজে পাই না ইউরোপে যাওয়ার বেশ কিছু সহজ উপায় আছে যেগুলো আমাদের অনেকের জানা নেই আমাদের যদি জানা থাকতো তাহলে আমরা সবাই সেই উপাই টা খুঁজে নিয়ে সুন্দরভাবে যেতে পারতাম । এখান থেকে ইউরোপে যাওয়ার খুব সহজ রাস্তা খুঁজে পাবেন।

ইউরোপিয়ান দেশগুলোর মধ্যে সবগুলো দেশি উন্নত নয় এখানে বেশ কিছু দেশ আছে যেগুলোতে ভিসা হলেও সেখানে যাওয়া ঠিক নয় ইউরোপের ভিতর উল্লেখযোগ্য দেশগুলো হচ্ছে সেনজেন যে দেশ গুল যুক্তি আছে সেই দেশগুলো । কিন্তু সেনজেনার সকল দেশে সহজে ভিসা পাওয়া যায় না যে সকল দেশে সহজে ভিসা পাওয়া যায় সে সকল দেশ গুলো সম্পর্কে আমরা বিশেষভাবে জানিনা সেই দেশগুলো হচ্ছে,

১.নেদারল্যান্ড যাওয়ার সহজ উপায়: নেদারল্যান্ড এমন একটি দেশ যেখানে খুব সহজে স্টুডেন্ট ভিসায় যাওয়া যায় এই দেশটিতে স্টুডেন্টদের ভিসা সফলতা রেট ৯৯ ভাগ । নেদারল্যান্ড আসতে হলে আপনার অবশ্যই বাধ্যতামূলক আইএলটিএস থাকতে হবে আইএলটিএস 6.5 থাকলে আপনি খুব সহজে নেদারল্যান্ডে আসতে পারবেন এ দেশের সবথেকে সুবিধা জনক বিষয় হচ্ছে এখানে ভিসা খুব সহজেই হয় এবং ভিসা ইউনিভার্সিটি থেকে নিশ্চিত করা হয় সেজন্য ভিসা না হওয়ার কোনো চিন্তা নেই।

২.মাল্টা যাওয়ার সহজ উপায়: মাল্টা এমন একটি দেশ যে দেশটিতে বাংলাদেশ ও ইন্ডিয়ানদের প্রচুর পরিমাণে ওয়ার্ক পারমিট ভিসা হয়ে থাকে একি সাথে স্টুডেন্ট ভিসার পরিমাণ বলা যায় খুবই সফলতার দিকে ।আপনি খুব সহজেই ভিসা নিয়ে মাল্টাতে আসতে পারবেন এবং মাল্টা সেনজেন কান্ট্রি এখানে আপনি খুব সহজেই বসবাস করতে পারবেন।ইউরোপে যাওয়ার সহজ উপায় এটা অন্যতম।

৩.হাঙ্গেরি যাওয়ার সহজ উপায়: হাঙ্গেরি এমন একটি দেশ যে দেশেটি প্রতি বছর বাংলাদেশ থেকে স্কলারশিপ এর মাধ্যমে স্টুডেন্ট এনে থাকে এছাড়াও বহু আগে থেকেই হাঙ্গেরিতে লেখাপড়ার জন্য বাংলাদেশ থেকে স্টুডেন্ট এ দেশে পাড়ি জমায় । হাঙ্গেরির গত বছরের ভিসা ৯৫% এখান থেকে সফলতা এসেছে হাঙ্গেরিতে জব ভিসা তে যারা আসবেন তাদের জন্য সুখবর হচ্ছে ২০১৯ সাল থেকে হাঙ্গেরিতে প্রতিনিয়ত জব ভিসার জন্য বাংলাদেশ থেকে অনেকেই আসছে সে ক্ষেত্রে হাঙ্গেরিতে স্যালারি কম হলেও এখানে ভিসা সফলতার পরিমাণ অনেক বেশি।

৪. লিথুনিয়া এবং লাটভিয়া: লিথুনিয়া এবং লাটভিয়া এই দুইটি দেশ একই সাথে বলা যায় যে প্রচুর পরিমাণ ভিসা দিয়ে থাকে স্টুডেন্টদেরকে ।এবং এই দুইটি দেশে অনেকে বাংলাদেশ থেকে এসে থাকে জব ভিসাতে । ইউরোপে যাওয়ার সহজ উপায় এটাও হতে পারে।

৫.ফ্রান্স যাওয়ার সহজ উপায়: ফ্রান্স এমন একটি দেশ যেখানে আপনি জব ভিসাতে এপ্লাই করলে আপনার সফলতা টা খুবই কম দেখা দিবে এখানে যারা স্টুডেন্ট আছেন তাদের যদি আইএলটিএস থাকে তারা যদি এখানে এপ্লাই করেন তাহলে সফলতা টা খুবই ভালো দেখা দিবে।

বাংলাদেশী ভিসা সন্ধানকারী যারা ফ্রান্স ভ্রমণ করতে চান তাদের জন্য বিভিন্ন বিভাগে ভিসা দেওয়া হয় যেমন:

ট্যুরিস্ট ভিসা
ব্যবসায় ভিসা
পারিবারিক ভিসা
স্টুডেন্ট ভিসা
৬.পর্তুগাল যাওয়ার সহজ উপায়: পর্তুগালের ইমিগ্র্যান্টদের জন্য গোল্ডেন কান্ট্রি বলা হয় বিভিন্ন দেশ থেকে এখানে প্রবাসীরা আসে ইমিগ্রান্ট হওয়ার জন্য ।পর্তুগালের সহজে আসার উপায় হচ্ছে, এখানে জব ভিসাতে খুব সহজে আসা যায় ।কিন্তু মনে রাখবেন এখানে শুধুমাত্র এগ্রিকালচার প্লাটফর্মে জব ভিসা হয়ে থাকে ,আর স্টুডেন্ট ভিসা আসার ক্ষেত্রে আপনার অবশ্যই আইএলটিএস থাকতে হবে 5.5 থাকলেও আপনার পর্তুগালে খুব সহজে আসতে পারবেন।

সর্বশেষ নিউজ