২০, জানুয়ারী, ২০২২, বৃহস্পতিবার

ইরানি কমান্ডারের সঙ্গে কথা বললেন হামাস নেতা ইসমাইল হানিয়া

ফিলিস্তিনিদের স্বাধীনতা সংগ্রামের প্রতি সর্বাত্মক সমর্থনের জন্য ইরানের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন হামাস নেতা ইসমাইল হানিয়া।

তিনি বলেন, আল-কুদস নিয়ে বর্তমানে যে সংঘর্ষ চলছে তা মূলত ফিলিস্তিনিদের ন্যায়সঙ্গত অধিকার আদায়েরই ধারাবাহিকতা। খবর তাসনিম নিউজের।

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসির কুদস ফোর্সের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইসমাইল কায়ানি ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের পলিট ব্যুরো প্রধান ইসমাইল হানিয়ার সঙ্গে টেলিফোনে কথা বলেছেন।

হামাস যখন গাজা উপত্যকায় ইসরাইলি বর্বর হামলার প্রতিবাদে তেলআবিবসহ ইসরাইলের বিভিন্ন শহরে ক্ষেপণাস্ত্র ও রকেট নিক্ষেপ করে যাচ্ছে তখন এ টেলিফোনালাপ হয়।

এ সময় ইহুদিবাদী শত্রুদের আগ্রাসনের প্রতিবাদে সফল ও অনন্য সাধারণ জবাব দেওয়ার জন্য হামাসের ভূয়সী প্রশংসা করেন জেনারেল কায়ানি। তিনি ফিলিস্তিনের নির্যাতিত জনগোষ্ঠীর ওপর ইহুদিবাদী ইসরাইলের বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানান।

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনিও এক ভাষণে ফিলিস্তিনি জাতির স্বাধীনতা সংগ্রামের প্রতি সর্বাত্মক সমর্থন ঘোষণা করেছেন।

আয়াতুল্লাহ খামেনি বলেন, ফিলিস্তিনি ভূমি জবরদখল করে প্রতিষ্ঠিত অবৈধ রাষ্ট্র ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে যে কেউ অস্ত্র হাতে নেবে তার প্রতি তেহরান সহযোগিতার হাত বাড়িয়ে দেবে।

সর্বশেষ নিউজ