২৭, অক্টোবর, ২০২১, বুধবার

ইসলাম ও দেশের স্বার্থে সবাইকে হরতাল পালন করতে হবে: মাওলানা কাসেমী

দিনাজপুর প্রতিনিধিঃ হেফাজতে ইসলাম বাংলাদেশ, দিনাজপুর জেলা শাখার আমীর ও দিনাজপুরের প্রবীণ আলেমে দ্বীন মাওলানা মতিউর রহমান কাসেমী বলেছেন, টুপি-দাড়ি দেখলেই যারা রাজাকার ভাবে, তারা মূর্খের স্বর্গে বাস করে।

অন্যায়কারীদের বিরূদ্ধে হক কথা বলাটা উত্তম জিহাদ। বর্তমান সরকার স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর মত একটি আনন্দঘন ও সার্বজনীন দিনে নিজেদের হাত আলেমদের রক্তে রঞ্জিত করেছে। এই শক্তিশালী জালিম সরকারের বিরূদ্ধে হক কথা বলাটাও জিহাদ। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাত যেমন কাশ্মীর-গুজরাটসহ বিভিন্ন এলাকার মুসলমানদের রক্তে রঞ্জিত, ঠিক তেমনি আমাদের বর্তমান সরকারও গতকাল হাটহাজারীর ছাত্র-জনতার রক্তে নিজেদের হাত রঞ্জিত করলো। আমরা সে কারনেই শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলের মধ্য দিয়ে সরকারের অন্যায়ের বিরূদ্ধে কথা বলার জন্য রাস্তায় নেমেছি। একই কারনে ২৮ মার্চ সারাদেশে সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ হরতাল পালন করতে হবে।

শান্তিপূর্ণ হরতালে দোকানদান, রিক্সাচালক, অটোচালকদের শান্তিপূর্ণ প্রতিবাদ জানাতে আহবান জানাচ্ছি। দোকানপাট, অফিস-আদালত, কোট-কাচারি সবকিছু বন্ধ রেখে আমরা সরকারকে জানাতে চাই- আলেমরা কারো ক্ষতি করে না। আলেমদের রক্ত বৃথা যাবে না। তাই ইসলাম ও দেশের স্বার্থে সবাইকে হরতাল পালন করতে হবে।

চট্টগ্রামের হাটহাজারীতে ছাত্র-জনতার শান্তিপূর্ণ মিছিলে হামলা চালিয়ে ৪ জনকে গুলি করে শহীদ করার প্রতিবাদ ও হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে ২৭ মার্চ শনিবার দুপুরে দিনাজপুর ইন্সটিটিউট মাঠ প্রাঙ্গণ থেকে শুরু হওয়া প্রতিবাদ ও বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বাহাদুর বাজার চত্ত্বরে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

হেফাজতে ইসলাম বাংলাদেশ, দিনাজপুর জেলা শাখার আমীর ও দিনাজপুরের প্রবীণ আলেমে দ্বীন মাওলানা মতিউর রহমান কাসেমীর সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন, হেফাজতে ইসলাম বাংলাদেশ, দিনাজপুর জেলা শাখার সদস্য সচিব মাওলানা সোহরাব হোসেন, মুফতি খায়রুজ্জামান, মাওলানা সোহরাব হোসেন কাসেমী, মাওলানা শওকত আলী, মাওলানা আনসারুল ইসলাম, মাওলানা খাদেমুল ইসলাম, মাওলানা আসাদুজ্জামান, মুফতি শোয়ায়েবসহ বিভিন্ন মাদরাসার শিক্ষক, ছাত্র ও তৌহিদি জনতা।

সর্বশেষ নিউজ