১, মে, ২০২১, শনিবার

ঈদের পর কিছু মানুষের মুখোশ খুলবো: শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান বলেছেন, আমার চাল-চলন, আচার আচরণে কেউ যদি কষ্ট পেয়ে থাকেন তাহলে আমাকে ক্ষমা করবেন। রাজনীতি করি তাই অনেক সময় অনেক কথা বলতে হয়। অনেকে হয়ত কষ্ট পেয়ে যান। তিনি বলেন, রোজার মাস চলছে, কবে মরে যাই তাও জানি না। আল্লাহ যদি ঈদের পরে সবাইকে সুস্থ রাখেন তাহলে নারায়ণগঞ্জের কিছু সত্য কথা বলব, কিছু সত্য জিনিস তুলে ধরব এবং কিছু মানুষের মুখোশ খুলব। তার পরে দেখা যাক, আল্লাহ কয়দিন বাচাঁয় রাখল। জীবনে যেমন এসেছি সরবে তেমন চলে যাবো নীরবে। একইভাবে রাজনীতিতে আসছি সরবে, দরকার পরলে চলে যাব নীরবে। কিন্তু যাওয়ার আগে অনেকের মুখোশ উন্মোচন করে দিয়ে যাব।

আজ শুক্রবার (৩০ এপ্রিল) জুমার নামাজের পূর্বে নারায়ণগঞ্জ শহরের মাসদাইর কবরস্থান মসজিদে বড় ভাই সাবেক সাংসদ নাসিম ওসমানের ৭তম মৃত্যুবার্ষিকীতে উপস্থিত মুসল্লিদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন। আলেমদের দ্বারা কোনো অপকর্ম হলে সেটা শুধু ইসলাম ধর্ম নয়, কোনো ধর্মের জন্যই শুভকর নয় বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। একই সঙ্গে একজনের অপরাধের জন্য ঢালাওভাবে পুরো শ্রেণি বা গোষ্ঠীকে দায়ী করাও যৌক্তিক নয় বলে মনে করেন তিনি।

ভবিষ্যৎ প্রজন্মকে সুনাগরিক ও ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হলে তাদের ইসলাম ধর্ম সম্পর্কে সঠিক জ্ঞান দেওয়ার তাগিদ দিয়ে শামীম ওসমান বলেন, মৌলবাদ শুধু ইসলাম ধর্মের মধ্যেই সীমাবদ্ধ নয়, সব ধর্মের মধ্যেই আছে। তাই সমাজের সর্বস্তরের মানুষকে যার যার অবস্থানে থেকে সতর্ক হতে হবে। ইসলাম ধর্ম সম্পর্কে জ্ঞান অর্জনের পাশাপাশি সঠিকভাবে আমলও করতে হবে। একজন আলেমের অপরাধের জন্য পুরো আলেমসমাজকেও খারাপ বলা যাবে না বলেও তিনি মত প্রকাশ করেন।

শহরের খানপুর এলাকায় করোনা ডেডিকেটেট হাসপাতালে রোগী ভর্তির ক্ষেত্রে অনিয়ম ও দুর্নীতির অভিযোগের ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শামীম ওসমান জানান, দেশের যেকোনো হাসপাতালে কারো বিরুদ্ধে অভিযোগ প্রমাণ হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে সরকারকে সব ধরনের সহযোগিতা করার আশ্বাস দেন তিনি। একই সঙ্গে জীবনের ঝুঁকি নিয়ে গত এক বছর যাবত করোনা রোগীদের চিকিৎসাসেবায় নিয়োজিত চিকিৎসক ও স্বাস্থ্যসেবাকর্মীদের সততা ও সুনাম অক্ষুণ্ণ রাখার অনুরোধ জানান শামীম ওসমান।

উল্লেখ্য, ৩০ এপ্রিল ছিল নারায়ণগঞ্জ-৫ আসনের প্রয়াত এমপি নাসিম ওসমানের ৭ম মৃত্যুবার্ষিকী। মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার পরিবারের পক্ষ থেকে শুক্রবার বেলা ১১টায় চাষাঢ়া হীরা মহলে অল্প পরিসরে দোয়ার আয়োজন করা হয়। পাশাপাশি কিছু সংখ্যক অসচ্ছল মানুষকে আর্থিক সহযোগিতা প্রদান করা হবে এবং বিকাল ৩টায় বন্দরে নাসিম ওসমান মডেল হাইস্কুলে স্থানীয় জনপ্রতিনিধি কর্তৃক মনোনীত তালিকভুক্ত কিছু অসচ্ছল মানুষকে আর্থিক সহযোগিতা প্রদান ও দোয়া অনুষ্ঠিত হয়।

সর্বশেষ নিউজ