৪, আগস্ট, ২০২১, বুধবার

এবার বাবর আজমকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দিতে বললেন রশিদ লতিফ

ইংল্যান্ডের দ্বিতীয় সারির দলের বিপক্ষে সম্প্রতি তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয় পাকিস্তান ক্রিকেট দল। অনুজদের এমন লজ্জাজনক হারে রীতিমতো ক্ষুব্ধ পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটাররা।

পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার রশিদ লতিফ এমন হারের পর বাবর আজমের নেতৃত্ব নিয়েই প্রশ্ন তুলেছেন। তিনি বলেন, ইংল্যান্ডের মাঠে পাকিস্তানের এই পরাজয়ে ভবিষ্যতে ওয়ানডে দলের নেতৃত্ব দেওয়া অনিশ্চিত হয়ে গেল বাবর আজমের।

৫২ বছর বয়সি সাবেক এ তারকা ক্রিকেটার বলেন, বাবর আজম পাকিস্তান দলের তিন ফরম্যাটের অধিনায়ক। কিন্তু তার মূল সমস্যা হচ্ছে ওয়ানডে ফরম্যাটে। আমি মনে করি ওয়ানডে ফরম্যাটে পাকিস্তান ক্রিকেট বোর্ডের উচিত হাসান আলীর মতো আগ্রাসী কাউকে অধিনায়কের দায়িত্ব দেওয়া।

সাবেক এ উইকেটকিপার ব্যাটসম্যান নিজের ইউটিউব চ্যানেলে বলেন, সরফরাজ আহমেদকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্তটি ভুল ছিল। তার পরে আজহার আলীকে দায়িত্ব দিয়েও কিছু দিন পর তাকেও অধিনায়ক থেকে সরিয়ে দেওয়া হয়, এ সিদ্ধান্তটিও ভুল ছিল। পাকিস্তানের ওয়ানডে দলের অধিনায়ক হওয়ার মতো এখন একমাত্র পেসার হাসান আলীই আছে।

রশিদ লতিফ আরও বলেন, আমাদের দেশে জাতীয় দলে আসার পর অধিনায়কত্ব শেখানো হয়। অথচ এটি বয়সভিত্তিক দল থেকেই করা উচিত। তা ছাড়া অধিনায়কত্ব হলো প্রকৃতিগত বিষয়। নেতৃত্বের গুণাবলি না থাকলে অধিনায়কের দায়িত্ব দেওয়া উচিত নয়। আর এ কারণেই পাকিস্তানে খুব ভালো অধিনায়ক নেই।

সর্বশেষ নিউজ