২৭, অক্টোবর, ২০২১, বুধবার

এরদোয়ান সপ্তমবারের মতো নির্বাচিত হলেন একে পার্টির চেয়ারম্যান

প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান সপ্তমবারের মতো ক্ষমতাসীন জাস্টিস এন্ড ডেভালপমেন্ট (একে) পার্টির চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন। গতকাল বুধবার (২৪ মার্চ) রাজধানী আঙ্কারায় অনুষ্ঠিত দলটির জাতীয় কংগ্রেসে তাকে বিপুল ভোটে নির্বাচিত করেন কাউন্সিলররা।

বার্তা সংস্থা আনাদোলু জানিয়েছে, দলের শীর্ষ নেতাদের দ্বারা প্রথমে তাকে মনোনয়ন প্রদান করা হয়। এরপর অনুষ্ঠিত ভোটে মোট এক হাজার ৪৩১ ব্যালটের মধ্যে এরদোয়ান পেয়েছেন এক হাজার ৪২৮টি। বাকি তিনটি ব্যালট বাতিল বলে গণ্য করা হয়েছে।

এর মধ্য দিয়ে টানা সপ্তমবারের মতো একে পার্টির চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হলেন মুসলিম বিশ্বের অন্যতম শীর্ষ এই নেতা। এ তথ্য জানিয়েছেন দলের ভাইস চেয়ারম্যান আলি ইহসান ইয়াভুজ।

নির্বাচিত হওয়ার পর সবাইকে ধন্যবাদ জানিয়ে তুর্কি প্রেসিডেন্ট বলেন, আমি আল্লাহর কাছে দোয়া করি যেন আমাদের কংগ্রেস দেশ, জাতি ও দলের জন্য উপকার বয়ে আনে। আমাকে পুনরায় চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করায় সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জানাই।

দীর্ঘ সময় ধরে তুরস্কের ক্ষমতায় আছেন রিসেপ তাইয়্যেপ এরদোয়ান। প্রথমে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর মেয়াদ শেষ হয়ে যাওয়ায় সংবিধান সংশোধন করে প্রেসিডেন্টকে সর্বোচ্চ ক্ষমতার অধিকারী করেন। পরে প্রেসিডেন্ট নির্বাচিত হয়ে আবারও ক্ষমতা গ্রহণ করেন তিনি। আগামী ২০২৩ সাল পর্যন্ত তার মেয়াদ রয়েছে। ধারণা করা হচ্ছে, তিনি আবারও নির্বাচিত হতে পারেন। সূত্র : বার্তা সংস্থা আনাদোলু

সর্বশেষ নিউজ