৭, জুলাই, ২০২২, বৃহস্পতিবার

কক্সবাজারে পাসপোর্ট ও জাতীয় পরিচয়পত্রসহ যুবক গ্রেপ্তার

জাহাঙ্গীর আলম শামস :কক্সবাজারের ঈদগাঁও থেকে ৫৬টি অবৈধ পাসপোর্ট ও ৩টি জাতীয় পরিচয়পত্রসহ একজনকে গ্রেপ্তার করেছে ১৫ র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ানের (র‌্যাব) সদস্যরা।
বৃহস্পতিবার (২৯ জুলাই) রাত সাড়ে ১০টায় বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।

গ্রেপ্তার ব্যক্তি হলেন—ঈদগাঁও জাগির পাড়ার মো. ইদ্রিসের ছেলে আবদুর রহমান (৩৫)।
এএসপি আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, কতিপয় ব্যক্তি কক্সবাজার জেলার ঈদগাঁও জাগিরপাড়ার ১ নম্বর ওয়ার্ডের তৈয়ব তাহের নিজ বাড়িতে থেকে বিভিন্ন অনৈতিক কাজ (অবৈধ পাসপোর্ট, জাতীয় পরিচয়পত্র ও বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সীলমোহর অবৈধভাবে নিজ দখলে রাখাসহ বিভিন্ন কাজ) করে আসছেন।
গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর একটি আভিযানিক দল বৃহস্পতিবার রাতে অভিযান পরিচালনা করে একজনকে গ্রেপ্তার করে।
এ ঘটনায় দুইজন কক্সবাজার কৌশলে পালিয়ে যায়। এ সময় আটক আসামীর বসত ঘর তল্লাশি করে ৫৬টি ভিন্ন নামের বাংলাদেশি পাসপোর্ট, ৩টি ভিন্ন নামের জাতীয় পরিচয়পত্র, ৩টি সীলমোহর, ৪টি ব্লাংক চেক এবং নগদ ৪ লাখ ৯৫ হাজার ৭০০ টাকা জব্দ করা হয়।

জিজ্ঞাসাবাদে আসামী স্বীকার করে যে, পলাতক আসামীর সহযোগিতায় তিনি দীর্ঘ দিন ধরে বিভিন্ন পাসপোর্ট, এনআইডি ও নকল সীলমোহর নিজ হেফাজতে রেখে বিভিন্ন অনৈতিক কাজ করে আসছেন।
এএসপি আরও জানান, গ্রেপ্তার আসামীকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কক্সবাজার জেলার ঈদগাঁও থানায় পাঠানো হয়েছে।

সর্বশেষ নিউজ