gsm b2b trading platform nadex trading-binary-options-where investing money with bitcoin 888.options where is the best to invest bitcoin trading platform with faster turn around investment banks who own bitcoin apa yang dimaksud dengan trading binary option how bitcoin futures trading could burst the cryptocurrency's bubble binary banc & ten options cmt member trading view bitcoin libertex binary options bitcoin trading step by step what is statistically the best time to trade binary options trading platform which offer options can you invest in bitcoin in an ira best beginers stoc trading platform bitcoin investment trust remains should you invest in bitcoin 2020 binary option demo contest bitcoin trading bot node how and where to invest in bitcoin to make money bitcoin trading platform new york how did you invest in bitcoin can i invest in bitcoin now binary option trading in hindi binary options market growth better for bitcoin investing circle or coinbase mike's binary option signals is it smart to invest in bitcoin in july 2020 bitcoin trading tips for beginners binary options live stream kx trading platform cheaper bitcoin trading best binary options signal service forex and crypto trading is binary option trading legal in india bitcoin p2p trading explained barclays bitcoin investment bitcoin day trading coinbase exchange vs trading platform crypto trading quora most effective trading strategies crypto how much is tt trading platform a month? bitcoin trading mobile binary options xposed review bdswiss binary options review binary options trading manager seattle binary options robot usa how do you make money on binary options backtest bitcoin trading strategy bitcoin cloud mining investment trading in bitcoins in south africa make money online make money binary options what information does trading platform display how much can you make crypto trading interest rate binary online invest in bitcoin through stock market bitcoin trading volume vs price renko trading strategy crypto
১৪, এপ্রিল, ২০২১, বুধবার

‘কিম জিন্দা হ্যায়’

অবশেষে সব ধরনের গুঞ্জনকে উড়িয়ে দিয়ে প্রায় ২০ দিন পর প্রকাশ্যে এসেছেন উত্তর কোরিয়ার একনায়ক শাসক কিম জং-উন।

শুক্রবার দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কেসিএনএ একটি কারখানা উদ্বোধন অনুষ্ঠানে কিম যোগ দিয়েছেন বলে খবর প্রচার করেছে।

কেসিএনএ’র বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, শুক্রবার রাজধানী পিয়ংইয়ংয়ের কাছাকাছি সাঞ্চিয়ন নামক স্থানে একটি সার কারখানার উদ্বোধন করেছেন কিম। তার সঙ্গে বোন কিম ইয়ো-জং ও রাষ্ট্রের শীর্ষস্থানীয় কর্মকর্তারা ছিলেন। ফিতা কেটে কারখানাটি উদ্বোধন করেন কিম। এ সময় উপস্থিত কর্মকর্তা, ব্যবসায়ী ও অতিথিরা উচ্ছ্বাস প্রকাশ করেন।

গত ১২ এপ্রিলের পর থেকে প্রকাশ্যে দেখা যাচ্ছিল না উত্তর কোরিয়ার এই একনায়ক শাসককে। গুজব ওঠে কিম মা’রা গেছেন। এমনকি গত ১৫ এপ্রিল পিতামহ এবং উত্তর কোরিয়ার প্রতিষ্ঠাতা কিম ইল সুংয়ের জন্মদিন অনুষ্ঠানেও অনুপস্থিত ছিলেন কিম। বিষয়টি গুজবের আগুনে ঘি ঢালে।

এরপর গত সপ্তাহে কোরিয়ান পিপলস রেভুল্যুশনারি আর্মির ৮৮তম বার্ষিকীর মতো গুরুত্বপূর্ণ অনুষ্ঠানেও দেখা যায়নি কিমকে। এসব বিষয়কে নজরে এনে কিম মা’রা গেছেন আশ’ঙ্কার খবর প্রকাশ করে কয়েকটি সংবাদমাধ্যমে।

এরইমধ্যে প্রতিবেশী দেশ দক্ষিণ কোরিয়ার গণমাধ্যম কোরিয়া জংআং ডেইলি জানায়, করোনায় আক্রা’ন্ত হয়েছে কিমের এক নিরাপত্তারক্ষী। আর এ কারণেই বেশ কয়েকদিন ধরে আইসোলেশনে রয়েছেন কিম।

এছাড়া নিউইয়র্ক পোস্টসহ কিছু সংবাদমাধ্যম জানায়, গত বছরের আগস্ট থেকে হার্টের নানা সমস্যায় ভুগছেন কিম। এপ্রিলের শুরুতে পায়েকতু নামের এক পাহাড়ি এলাকা থেকে ঘুরে আসার পর থেকেই তার সেই সমস্যা আরও বাড়ে। সেজন্য করোনাকালে সতর্কতাস্বরূপ আড়ালে গিয়ে থাকছেন কিম। তবে কিমের মৃ’ত্যু বা অসুস্থতার খবর সব সময়ই উড়িয়ে দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

গত সোমবার হোয়াইট হাউসে নিয়মিত ব্রিফিংয়ের সময় কিমের ব্যাপারে ট্রাম বলেছেন, হ্যাঁ, কিম কেমন আছেন আমি জানি। কিন্তু এ ব্যাপারে এখনই আমি কিছু বলব না। আমি আশা করি, তিনি ভালো আছেন। খুব দ্রুতই আপনারাও তার ব্যাপারে জানতে পারবেন। আমি কেবল তার শুভ কামনা করছি।

শুক্রবার প্রকাশ্যে এসে মৃ’ত্যুর গুঞ্জনকে মিথ্যা প্রমাণ করলেও এই ২০ দিন কেন বিশ্ববাসীর আড়ালে ছিলেন কিম তা নিয়ে প্রশ্ন থেকেই গেল।

সর্বশেষ নিউজ