১৩, জুন, ২০২১, রোববার

কুমারখালীতে এলো করোনা ভ্যাকসিন

কুষ্টিয়া প্রতিনিধি।কুষ্টিয়ার কুমারখালীতে প্রথমধাপে এক হাজার ১২ ডোজ করোনাভাইরাসের ভ্যাকসিন এসে পৌছেছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইটি বক্সে ফ্রিজার গাড়িতে ভ্যাকসিন এসে পৌছালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ মোঃ আকুল উদ্দিন ভ্যাকসিনগুলো আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন।পরে ভ্যাকসিন উপজেলা ইপিআই কোল্ড স্টোরেজ আলাদা ২ থেকে ৮ ডিগ্রি সেন্টিগ্রেট তাপমাত্রায় আইএলআর ফ্রিজে সংরক্ষণ করা হয়।এসময় কুমারখালী পৌরসভা মেয়র সামছুজ্জামান অরুন, উপজেলা নির্বাহী অফিসার রাজীবুল ইসলাম খান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম এ মুহাইমিন আল জিহান, থানার ওসি মজিবুর রহমানসহ অনেকে উপস্থিত ছিলেন।

এতথ্য নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোঃ আকুল উদ্দিন বলেন,, উপজেলায় বরাদ্দকৃত প্রথম ধাপে এক হাজার ১২ টি ভ্যাকসিন এসে পৌঁছেছে। যা সারাদেশের ন্যায় আগামী ৭ ফেব্রুয়ারি নিবন্ধনের মাধ্যমে অগ্রাধিকার ভিত্তিতে দেওয়া হবে।তিনি আরো বলেন, প্রায় ৯ হাজারের বেশি মানুষকে প্রথমধাপে ডোস দেওয়া যাবে।

জানা গেছে, যারা জীবনের ঝুঁকি নিয়ে দেশ ও জনগণের জন্য দায়িত্ব পালন করেছেন তারাই আগে ভ্যাকসিন পাবেন। পর্যায়ক্রমে অন্যরাও ভ্যাকসিনের আওতায় আসবেন।ভ্যাকসিন প্রয়োগের কাজে ৬ জন কর্মী নিয়োজিত থাকবেন।তন্মধ্যে চারজন ডাক্তার ও দু’জন মাঠ পর্যায়ের স্বাস্থ্যকর্মী। ৮ সপ্তাহের ব্যবধানে দু’টি ডোজের মাধ্যমে টিকা দেওয়া হবে।

উল্লেখ্য যে, গতবছরের ২২ এপ্রিল প্রথম উপজেলায় করোনা রোগী সনাক্ত হয়।এপর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৫৬৫ জন।তন্মমধ্যে মৃত্যুবরণ করেন ১০ জন এবং বর্তমানে উপজেলায় মাত্র একজন করোনা রোগী হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছে।

সর্বশেষ নিউজ