২২, সেপ্টেম্বর, ২০২১, বুধবার

‘কোথায় কে মেয়র হবেন সেটি আগেই ঘোষণা করে দিন’: চরমোনাই পীর

মানুষের ‘জান নিয়ে খেলা’ না করে এবং নির্বাচনের নামে ‘অর্থের অপচয়’ না করে দেশের কোথায় কে কে মেয়র হবেন সেটি আগে থেকেই ঘোষণা করে দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করিম।

গতকাল শুক্রবার রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে দলের মহানগর সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

চরমোনাই পীর বলেন, আমরাও তো বাংলাদেশের মানুষ। সুবিধা-অসুবিধা কতো কিছুই তো আলোচনা করতে হয়। আপনি নির্বাচনের এ কী অবস্থা তৈরি করছেন বা করেছেন!

চট্টগ্রাম সিটি নির্বাচনের কী অবস্থা হলো? আজকে মেয়র নির্বাচনগুলোয় কী হচ্ছে? এ তো নির্বাচনের নামে মানুষের জান নিয়ে খেলার নামান্তর। কত লোকের প্রাণ ঝরে গেল, তারা আর কোনো দিন ফিরে আসবেন না।

তিনি বলেন, ‘আমি সরকারকে পরিষ্কার বলব, আপনাদের যেখানে যিনি পছন্দের প্রার্থী, যেখানে যাকে মেয়র বানাবেন, আগেই আপনারা ঘোষণা করে দিন। বলনু, চট্টগামে আমাদের ওমুক মেয়র হবে, তাকে ঘোষণা করে দিলাম।

ঢাকাতে অমুক মেয়র হবে, আমরা ঘোষণা করলাম। কিন্তু এসব তামাশার নির্বাচন পাতিয়ে বাংলাদেশের জনগণকে রাজপথে হত্যার প্রক্রিয়া করেছেন, তাদের অর্থ ধ্বংস করেছেন এবং বাংলাদেশ তামাম বিশ্বের মধ্যে কলঙ্কিত অবস্থায় থাকবে; এটা কোনো দিন সহ্য করা হবে না।

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম-মহাসচিব গাজী আতাউর রহমান প্রমুখ

সর্বশেষ নিউজ