১৪, জুন, ২০২১, সোমবার

কোহলির কী হলো?

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) গুরুত্বপূর্ণ টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলতে দিনরাত পরিকল্পনা আঁটছে ভারত। অথচ দলটির অধিনায়ক ও বিশ্বের এ সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি ছন্দে নেই।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকে একের পর এক সেঞ্চুরি করে কিংবদন্তি শচীন টেন্ডুলকারকে ছাড়িয়ে যাওয়ার সম্ভাবনা তৈরি করা কোহলির ব্যাটে গত ১৫ মাসে নেই কোনো শতক।

শুধু তাই নয়, গত এগারোটি ইনিংসে চারবার সিঙ্গেল ফিগারে আউট হয়েছেন কোহলি। ইংল্যান্ড সিরিজের তৃতীয় টেস্টের প্রথম ইনিংসেও কোহলি করলেন মাত্র ২৭ রান। চলতি সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে শূন্যরানে আউট হয়েছেন কোহলি।

করোনায় লকডাউনের আগে নিউজিল্যান্ড সফরে দুই টেস্টের চার ইনিংসে একবারও হাফসেঞ্চুরি করতে পারেননি কোহলি। চারটি ইনিংসে ভারতীয় অধিনায়ক ফেরেন ২,১৯,৩ ও ১৪ রানে।

গত কয়েকটি ইনিংসে বিশ্বের অন্যতম সেরা এই ব্যাটসম্যান বিভ্রান্ত হন পেসারদের গতিতে। কখনও ফুল লেন্থ ডেলিভারিতে উইকেট ছুঁড়ে দিয়েছেন, কখনও আবার শর্ট বল খেলতে সমস্যায় পড়ছেন। তবে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে তিনি স্পিনার মঈন আলীর বলে বোল্ড হয়েছিলেন।

সবশেষ এগারো ইনিংসে দুই ফিফটিতে মাত্র ২৬.১৮ গড়ে ২৮৮ রান করেছেন কোহলি। সবশেষ সেঞ্চুরি করেছেন ২০১৯ সালের নভেম্বরে বাংলাদেশ দলের বিপক্ষে।

সর্বশেষ নিউজ