৪, আগস্ট, ২০২১, বুধবার

খাগড়াছড়ি সেনা রিজিয়নের উদ্যােগে কমিউনিটি ক্লিনিক স্হাপন

জসিম উদ্দিন জয়নাল,খাগড়াছড়িঃ খাগড়াছড়ি সেনা রিজিয়নের উদ্যোগে মহালছড়ি সেনা জোনের সার্বিক ব্যবস্থাপনায় পঙ্খীমুড়া, ধুমনীঘাট এলাকার করোনাকালীন পরিস্হিতিতে দুস্হ অসহায় হতদরিদ্রের মাঝে এাণ সামগ্রী বিতরন ও জনসাধারণের জন্য উন্নত চিকিৎসা সেবা প্রকল্প কমিউনিটি ক্লিনিক স্থাপন।

বৈশ্বিক করোনা মহামারী পরিস্থিতিতে খাগড়াছড়ি সেনা রিজিয়নের উদ্যোগে মহালছড়ি সেনা জোন সহ রিজিয়নের অধীনস্হ সকল জোন সমূহ করোনাকালীন সময়ে দুর্গম পাহাড়ী এলাকায় বিভিন্ন মানবিক সহায়তা কার্যক্রম চলমান রয়েছে । তারই ধারাবাহিকতায়

রবিবার (১৩ জুন ২০২১) মহালছড়ি সেনা জোনের তত্ত্বাবধানে পঙ্খীমুড়া, ধুমনীঘাট এলাকায় গোষ্ঠী, ধর্ম, বর্ণ নির্বিশেষে অত্র এলাকায় বসবাসরত সাধারণ পরিবার সমূহের জন্য একটি কমিউনিটি ক্লিনিক স্থাপনের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়।

উক্ত ক্লিনিক হতে প্রাথমিক চিকিৎসা সেবা সহ মাতৃত্বকালীন স্বাস্থ্যসেবা ও বিনামূল্যে ঔষধ সরবরাহ করা হবে। খাগড়াছড়ি সেনা রিজিয়নের অধীনস্হ জোন সমূহ করোনাকালীন পরিস্থিতিতে সাধারণ মানুষের মাঝে ত্রাণ বিতরণ সহ বেশ কিছু চিকিৎসা সহায়তা কার্যক্রম বাস্তবায়ন করে।ভবিষ্যতেও খাগড়াছড়ি সেনা রিজিয়ন এই ধরনের মানবিক সহায়তা কার্যক্রম চালিয়ে যাবে।

সর্বশেষ নিউজ