৭, জুলাই, ২০২২, বৃহস্পতিবার

খানসামায় রাস্তা নির্মাধীণ কাজ দ্রুত শেষ করার দাবিতে স্মারকলিপি প্রদান

মো: আজিজার রহমান, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের খানসামা উপজেলার খামারপাড়া ইউনিয়নের আলিমের মোড় থেকে ভাবকী ইউনিয়নের কাচিনীয়া বাজার যাওয়ার রাস্তা পাকাকরণ কাজ গত ৩ বছর আগে শুরু হলেও এখনও নির্মাণ কাজ শেষ না হওয়ায় চরম ভোগান্তি এলাকাবাসী ও পথচারী। সেই রাস্তার কাজ দ্রুত শেষ করার দাবিতে উপজেলা নির্বাহী অফিসার ও এলজিইডি প্রকৌশলী বরাবর স্মারকলিপি প্রদান করেছে এলাকাবাসী।

স্মারকলিপি সূত্রে জানা যায় যে,নির্মাধীণ রা্স্তার কাজটি শুরু করেআরটিএ-সিসিসি-জেভি নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। সেই রাস্তার কিছুি আংশিক কাজ করেই উধাও হয়ে যায় ঠিকাদারি প্রতিষ্ঠানটি। রাস্তাটি অধিকাংশ জায়গায় ভেঙে যাওয়ায় চলাচল অনুপযোগী হয়ে পরেছে। রাস্তাটি চলাচল উপযোগী করে দ্রুত পাকাকরণ কাজ শেষ করার দাবি জানিয়েছেন এলাকার কয়েক শতাধিক জনসাধারণ। উল্লেখ্য, আলিমের মোড় থেকে কাচিনীয়া ৭.৬ কি.মি. এবং টংগুয়া থেকে দুহশুহ৫.৫ কি.মি. রাস্তা নির্মাণ ব্যয় ৯ কোটি ২০ লক্ষ টাকা।

উপজেলা এলজিইডি প্রকৌশলী হারুন-অর-রশিদ বলেন, ঠিকাদারি প্রতিষ্ঠানকে দ্রুত পাকা রাস্তার কাজ শেষ করার জন্য নির্দে শ দিয়েছি। অন্যথায় ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। ইউএনও আহমেদ মাহবুব-উল-ইসলাম বলেন, ঐ রাস্তাটির কাজ দ্রুত শেষ করতে
সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশ প্রদান করা হয়েছে।

সর্বশেষ নিউজ