২৭, অক্টোবর, ২০২১, বুধবার

গাজায় ইসরাইলি হামলায় শহীদের সংখ্যা বেড়ে ৫৩; ইসরাইলে নিহত অন্তত ৬

গাজায় ইসরাইলি হামলায় শহীদ ফিলিস্তিনির সংখ্যা বেড়ে ৫৩ জনে পৌঁছেছে। আহত হয়েছেন তিনশ’র বেশি ফিলিস্তিনি। শহীদদের মধ্যে ১৪ শিশু ও ৩ নারী রয়েছেন। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় আজ (বুধবার) এ তথ্য জানিয়েছে খবর প্রকাশ করেছে পার্সটুডে।

দখলদার ইহুদিবাদী জঙ্গিবিমানগুলো গাজার বিভিন্ন এলাকায় বোমাবর্ষণ করায় হতাহতের এই ঘটনা ঘটেছে। শহীদদের মধ্যে ইসলামী জিহাদের তিনজন প্রতিরোধ যোদ্ধা রয়েছেন।

তবে ইসলামী জিহাদ বলেছে, ইসরাইলে ক্ষেপণাস্ত্র হামলা অব্যাহত থাকবে, তারা কোনোভাবেই পিছু হটবে না। গাজা থেকে ইসরাইলে এক হাজার ৫০০ ক্ষেপণাস্ত্র ও রকেট ছোঁড়া হয়েছে বলে ইসরাইলি বাহিনী জানিয়েছে।

এদিকে, ইসরাইলি দৈনিক হারেৎজ আজ (বুধবার) জানিয়েছে, ফিলিস্তিনিদের রকেট ও ক্ষেপণাস্ত্রের আঘাতে ইসরাইলে ছয় জন নিহত ও বহু মানুষ আহত হযেছে। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।

এশকেলন শহরে দুইজন, তেল আবিবের রিশন এলাকায় একজন প্রাণ হারিয়েছে। ট্যাংক বিধ্বংসী রকেটের হামলায় একজন নিহত হয়েছে বলেও পত্রিকাটি জানিয়েছে, তবে কোথায় ঘটনাটি ঘটেছে তা উল্লেখ করেনি।

ফিলিস্তিনিদের হামলায় গোটা ইসরাইলের জীবনযাত্রাই ব্যহত হচ্ছে বলে ইসরাইলি পত্রিকায় স্বীকার করা হয়েছে। বেন গুরিয়ন বিমানবন্দরে বিমান ওঠানামা বন্ধ রাখা হয়েছে।

সর্বশেষ নিউজ