১৭, সেপ্টেম্বর, ২০২১, শুক্রবার

গাজীপুরে মহাসড়কের পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ

আরিফ প্রধান, গাজীপুর : ঢাকা -ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর জেলার সীমান্ত (নাসির গ্লাস) জৈনা বাজার থেকে শুরু হয়েছে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান। সড়ক ও জনপদ বিভাগের ঢাকা বিভাগীয় অতিরিক্ত সচিব নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুজ্জামান মিয়ার নেতৃত্বে মঙ্গলবার বেলা এগারো টা থেকে এই অভিযান শুরু হয়।

সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের অধিগ্রহণকৃত জায়গা দখল করে নির্মিত ছোট-বড় ভবন ও ফুটপাতের দোকানপাটসহ এসব অবৈধ স্থাপনা ভেকু দিয়ে ভেঙে গুঁড়িয়ে দেয়া হচ্ছে।

ঢাকা বিভাগীয় অতিরিক্ত সচিব কামরুজ্জামান মিয়া বলেন, ঢাকা- ময়মনসিংহ মহাসড়কের রাজেন্দ্রপুর থেকে জৈনা বাজার নাসিরগ্লাস পর্যন্ত ৩৫ কিলোমিটার সড়ক জনপথ বিভাগের অধিগ্রহনকৃত জমিতে গড়ে উঠা অবৈধ স্থাপনা সরিয়ে নিতে গত ৩ জুন গণবিজ্ঞপ্তি জারি করা হয়। এরই ধারাবাহিকতায় উচ্ছেদ অভিযান পরিচালনা করে সড়ক ও জনপথ বিভাগ। আমাদের এই অভিযান ১৬,১৭ জুন পর্যন্ত অব্যাহত থাকবে।

তিনি আরও জানান, সড়ক আইন অনুযায়ী সড়কের পাশ্বে কোনো স্থাপনা গড়ে তোলা যাবে না। উচ্ছেদ করা স্থানে কিংবা সড়কের জায়গা দখল করে অবৈধ স্থাপনা গড়ে তুলে সড়ক উন্নীতকরণের কাজে বিঘ্ন সৃষ্টি করলে সংশ্লিষ্ট দখলদারদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

অভিযানে সড়ক ও জনপথ অধিদপ্তরের কর্মকর্তা, শ্রীপুর থানা ও মাওনা হাইওয়ে থানার পুলিশ, ফায়ার সার্ভিস ও পল্লী বিদ্যুৎ কর্মীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ নিউজ