২৭, অক্টোবর, ২০২১, বুধবার

গাজীপুর সাফারি পার্কে জেব্রা পরিবারে নতুন অতিথি

আরিফ প্রধান : গাজীপুরের শ্রীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্কে জেব্রার কোল আলোকিত করে এসেছে নতুন অতিথি। বর্তমানে নতুন সাবক’সহ জেব্রা পরিবারের সদস্য দাঁড়ালো পঁচিশে।

বৃহস্পতিবার শাবকটির জন্ম হয়েছে জানিয়ে পার্ক কর্তৃপক্ষ শুক্রবার গণমাধ্যমে সংবাদটি প্রকাশ করে। জন্মের কিছুক্ষন সময় পর থেকেই মা জেব্রা ও শাবকটিকে বেষ্টনীতে বিচরণ করতে দেখে আনন্দের আবহ বইতে দেখা গেছে জেব্রা পরিবার ও পার্ক কর্তৃপক্ষের মধ্যে।

পার্কের বন্য প্রাণী পরিদর্শক সারােয়ার হােসেন । জানান, মা জেব্রা ও শাবক উভয়েই সুস্থ রয়েছে, মা জেব্রাসহ শাবকটি অন্যান্য জেব্রার সাথে বেষ্টনীর মধ্যে ঘুরে বেড়াচ্ছে । মা জেব্রার পুষ্টির কথা চিন্তা করে প্রধান খাদ্য ঘাসের পাশাপাশি ছােলা, গাজর ও ভূষি ইত্যাদি দেয়া হচ্ছে। নিরাপত্তার কথা ভেবে শাবকটি পুরুষ না মাদি তা এখনও জানা যায়নি।

পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা সহকারী বন সংরক্ষক তবিবুর রহমান জানান, পার্কে কর্মরতদের নিবিড় পরিচর্যায় দেশীয় পরিবেশে বিদেশী প্রাণী হতে নিয়মিত বাচ্চা পাওয়া যাচ্ছে। প্রাণী জন্মের মধ্য দিয়ে পার্কটি ধীরে ধীরে স্বয়ংসম্পূর্ণ হওয়ায় বিদেশ থেকে প্রাণী আমদানীর উপর নির্ভরতা একসময় অনেকটা কমে আসবে।

সর্বশেষ নিউজ