৫, জুলাই, ২০২২, মঙ্গলবার

গুইমারাতে অবৈধ অস্ত্র সহ ৪ ইউপিডিএফ ন্ত্রাসী গ্রেপ্তার

জসিম উদ্দিন জয়নাল,পার্বত্য অঞ্চল প্রতিনিধিঃ পার্বত্য খাগড়াছড়ি জেলার গুইমারা রিজিয়নের সিন্দুকছড়ি জোনের আওতায় ছনখোলা পাড়া এলাকায় সিন্দুকছড়ি জোনের একটি বিশেষ টহল দল অভিযান চালিয়ে অবৈধ অস্ত্র নগদ টাকা মোবাইল ফোন সহ ইউপিডিএফ মুল দলের ৪জনকে গ্রেফতার করেন নিরাপওা বাহিনী।

শুক্রবার ৯ জুলাই গভীর রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গুইমারা রিজিয়নের সিন্দুকছড়ি জোন হতে একটি টহল দল ছনখোলাপাড়া, এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযানের সময় সন্ত্রাসী এবং নিরাপত্তা বাহিনীর মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটে। সন্ত্রাসী গ্রূপ ০১ রাউন্ড গুলি করলে,প্রতিউত্তরে নিরাপত্তা বাহিনী ০৪ রাউন্ড গুলি বিনিময় করলে কিছু সন্ত্রাসী ঘটনাস্থল হতে পালিয়ে যায়। ঘটনাস্থল হতে ০২টি এলজি, ৫টি চাঁদা আদায় বই, ৫টি চাঁদা রশিদ, ২টি মানিবেগ, ২টি বেগ, ০৬টি মোবাইল সেট, নগদ ৩৭৮৫.০০ টাকাসহ ০৪ জন ইউপিডিএফ (মূল) দলের দুস্কৃতিকারীকে আটক করা হয়।

আটককৃত ইউপিডিএফ (মূল) দলের সদস্যরা হলেন- মানিকছড়ি এলাকার প্রধান টোল আদায়কারী দুর্জয় চাকমা (৩২), পিতা-বাগরা কুমার চাকমা, মরাদংপাড়া, গচ্ছাবিল, মানিকছড়ি, সহকারী টোল আদায়কারী অংথই মারমা (২২), পিতা-অমিও মারমা, রিমাপাড়া, মানিকছড়ি, সহকারী টোল আদায়কারী কংচাই মারমা (১৯), পিতা-মৃত সাথই মারমা, রিমাপাড়া, মানিকছড়ি, সহকারী টোল আদায়কারী চাইলা মারমা (১৯), পিতা-লাব্রেচাই মারমা, রিমাপাড়া, মানিকছড়ি।

দুস্কৃতিকারীদেরকে অস্ত্র এবং জব্দকৃত সরঞ্জামাদিসহ গুইমারা থানায় হস্তান্তর করা হয়। গুইমারা থানা থেকে জানা যায় আটককৃত দুর্জয় চাকমা এর বিরুদ্ধে রামগড় থানায় অবৈধ অস্ত্র এবং হত্যার অভিযোগে দুটি মামলা রয়েছে এবং একজন পলাতক আসামি।

গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চত করে জানান, এ ঘটনায় অস্ত্র আইনে মামলার প্রস্তুুতি চলছে।

সর্বশেষ নিউজ