trading crypto for crypto crypto daily trading signals binary call option theta australian bitcoin trading exchange vdub binary options sniper x v1 what is best day trading or swing trading crypto ndt trading platform what is the next bitcoin type investment crypto trading bot results binary options australia law crypto trading strategy spread how to get into bitcoin investing will coinbase allow bitcoin cash trading crypto trading pro pdf top rated binary options software binary options fundamentl analysis cme group is launching a gold-trading platform inspired by bitcoin bitcoin trading scum binary options signals news binary options investing? changelly trading platform crypto day trading broker best binary option platforms can sell before expiration options to invest in bitcoin realtuy of binary options iq option binary system explanation of binary options trading how much money can you make off binary option most popular bitcoin trading pair binance google trader binary options review 50 invest into bitcoin mining marketworld.com optiones binarias latest news on binary options td trading platform bitcoin futures trading data a i algorithm broker trading platform stock trading platform like robinhood binary options brokers uk compliant bitcoin trading platform best online binary trading sites crypto leverage trading crypto trading graph gemini crypto trading app online trading platform in india easy binary options strategy laser bitcoin investment benefits & risks of trading forex with bitcoin investopediainvestopedia the one show binary options market pro trading platform trading in options with example best binary option strategy for olymp trade what trading platform support populous coin drw trading crypto why you should invest in bitcoin now best binary option signal provider corsa capital binary options how to invest in bitcoin 2020 uk cara trading bitcoin bagi pemula binary options terminology digital binary option
১৯, এপ্রিল, ২০২১, সোমবার

গোসাইরহাট পৌরসভার ৩কোটি টাকার কাজ কাউন্সিলরদের পরিবারের মধ্যে ভাগবাটোয়ারার পায়তারার অভিযোগ

নাছির আহম্মেদ আলী,শরীয়তপুর প্রতিনিধি: গোসাইরহাট পৌরসভার টেন্ডার নিয়ে অনিয়ম করে কাউন্সিলরদের পরিবারের মধ্যে ভাগবাটোয়ারা করে দেযার পায়তারা করছে বলে অভিযোগ পাওয়া গেছে। অধিকাংশ ঠিকাদারগন বলছেন তাদের না জানিয়ে গোপনে টেন্ডার আহবান করে পছন্দেও লোকজনকে ভাগ বাটোয়ারা করে দিয়েছে পৌর কতৃপক্ষ। পৌর কতৃপক্ষ বলছে অফিস খোলা ছিল সিডিউল বিক্রি হয়েছে। টেন্ডার দাখিল হয়েছে। কোন ঠিকাদার জানে না এ ধরনের অভিযোগ পাইনি। এ নিয়ে তালিকা ভুক্ত ঠিকাদারদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

পৌরসভা অফিস ও পৌরসভার ঠিকাদারদের সূত্রে জানা গেছে, গোসাইরহাট পৌরসভার এডিপি ও রাজস্ব খাতে ২০৯০-২০ অর্থ বছওে ১৩টি উন্নয়ন কাজের জন্য গত ১৯ মার্চ প্রায় ৩ কোটি টাকার (অফ লাইন) একটি টেন্ডার আহবান করে। টেন্ডার নোটিশ অনুযায়ী ৫ এপ্রিল সিডিউল বিক্রি ৬ এপ্রিল সিডিউল দাখিলের দিন ধার্য্য ছিল। সেদিন করোনা ভাইরাসের কারনে সাধারন ছুটি দেয়াতে কোন সিডিউল বিক্রি করতে পারেনি। পরবর্তীতে পুনঃটেন্ডার আহবান করা হয়। সেখানে ১২ এপ্রিল ছিল সিডিউল বিক্রি এবং ১৩ এপ্রিল ছিল সিডিউল দাখিলের দিন। সেদিন ও একই কারনে কোন সিডিউল বিক্রি বিক্রি হয়নি।

ফলে পৌর কতৃপক্ষ তৃতীয়বার টেন্ডার আহবান করে। তাতে গত ২৭ এপ্রিল টেন্ডার বিক্রি এবং ২৮ এপ্রিল সিডিউল দাখিলের তারিখ দেয়া হয়। তাতে ১৯টি ঠিকাদারী প্রতিষ্ঠানের নামে ৬০টি সিডিউল বিক্রি হয় এবং ৫৭টি সিডিউল দাখিল করা হয়। ২৮ এিেপ্রল বিকেল ৩টায় বাক্স খুলে সিডিউল বের করে রাখে। ২৯ এপ্রিল টেন্ডার কমিটির সভায় যাচাই বাছাই করে সর্বনিম্ম দরদাতাকে বাছাই করার পর সুবিধাভোগীদের নামের তালিকা গোপন করে রাখে। তারা তাদের পছন্দের লোকজনদেরকে কাজ পাইয়ে দেয়ার পায়তারা করছে। পৌর সচিব আবদুল আলী মোল্যা বলছেন ১৩টি ঠিকাদারী প্রতিষ্ঠা কে ১৩টি কাজ দেয়া হবে। এদের মধ্যে নুরজামান এর নামে সাহারা এন্টারপ্রাইজ,কাউন্সিলর নিলুফা বেগম ও লাকি আকতার মিলে উকিল এন্টারপ্রাইজ এর নামে,কাউন্সিলর আলী আকবর সরদারের স্ত্রীর নামে তাজ এন্টার প্রাইজ, কাউন্সিলর কামাল সরদার কাজ নিয়েছেন রাজন এন্টারপ্রাইজের নামেসহ পছন্দের লোকজনদেরকে কাজ পাইয়ে পাইয়ে দেয়ার জন্য এ কাজ করা হচ্ছে।

এ দিকে পৌরসভার তালিকা ভুক্ত ঠিকাদার গনকে কোন নোটিশ দেয়নি বা না জনিয়ে কিছু সংখ্যক পছন্দের ঠিকাদারদের সাথে যোগ সাজসে লকডাউনের মধ্যে অতি গোপনে পৌর প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আলমগীর হোসাইন ও পৌসভার সচিব আবদুল আলীম মোল্যা নিজেদের স্বার্থে এ টেন্ডার করেছেন বলে ঠিকাদারগন অভিযোগ করেছেন। এমন ও দেখা গেছে পৌরসভার কাউন্সিলরদের স্ত্রীদের নামে ঠিকাদারী প্রতিষ্ঠানের অনুকুলে সিডিউল বিক্রি করে তাদেরকে কাজ পাইয়ে দেয়ার পায়তারা চলছে। এ সব টেন্ডারের নোটিশ জামাতের একটি পত্রিকাসহ নাম সর্বস্ব দু’টি পত্রিকায় নোটিশটি প্রচারের জন্য দেয়া হয়েছে। কিন্তু কোন পত্রিকার প্রকাশিত কপি সাংবাদিকদেরকে দেখাতে পারেনি। পৌরসভার ঠিকাদারগন গোপন টেন্ডার বাতিল করে পুনরায় টেন্ডার আহবান করার দাবী করেছেন। যাতে সকল ঠিকাদার এ টেন্ডারে তারা অংশ নিতে পারে।

এব্যাপারে গোসাইরহাট পৌর ঠিকাদার রিসাদ এন্টারপ্রাইজ এর মালিক মোঃ আবুল বাশার বলেন, চলিত অর্থ বছরের ১নং টেন্ডারের ব্যাপারে আমি কিছুই জানি না। আমাকে কোন চিঠি বা নোটিশ দেয়নি। মৌখিক ভাবে ও পৌর কতৃপক্ষ পৌর প্রশাসক ও সচিব আমাকে জানায়নি। অতি গোপনে কতিপয় পছন্দের ঠিকাদারদের সাথে যোগসাজসে লকডাউনের মধ্যে কাউকে না জানিয়ে টেন্ডার আহবান করেছে। তড়িঘড়ি করে দাখিল করে নিজেদের লোকজনদের পাইয়ে দিয়েছে। আমরা যাতে অংশ নিতে পারি এ জন্য আমি এ টেন্ডার বাতিল চাই।
মোঃ ফারুক হোসেন বলেন, আমি সত্য কথা বলতে পারবো না। তাহলে আমার উপরে উপর থেকে চাপ আসবে। তখনতো আপনারা আমাদের দেখবেন না।

ঠিকাদার বাচ্চু ঢালি বলেন, আমি টেন্ডারের ব্যাপারে কোন কথা বলতে চাই না। বললে সমস্যা হবে।
এ ব্যাপারে কাউন্সিলর আলী আকবর সরদার বলেন, আমার স্ত্রীর নামে তাজ এন্টারপ্রাইজ লাইসেন্স। এ নামে একটি টেন্ডার দিয়েছিলাম। একটা কাজ পেয়েছি। তবে নিয়ম মেনেই কাজ নিয়েছি।
গোসাইরহাট পৌরসভার সচিব আবদুল আলীম মোল্যা বলেন, ১৮টি মন্ত্রনালয় খোলা ছিল। এরমধ্যে স্থানীয় মন্ত্রনালয় আছে। তাই আমাদের অফিস খোলা ছিল। নিয়মনীতি মেনে গত ২৮ মার্চ দু’াট দৈনিক পত্রিকায় নোটিশ দিয়ে টেন্ডার আহবান করেছি। এরপর দু’দফা পিছিয়ে ২৭ এপ্রিল বিক্রি ও ২৮ এপ্রিল দাখিলের শেষ তারিখ ছিল। চুড়ান্ত বাছাই কমিটিতে সর্বনিম্ম দরদাতা হিসেবে যারা নির্বাচিত হবেন। তাদেরকে কাজ দেয়া হবে। তবে ১৩টি প্রতিষ্ঠান দাখিল করেছে। ১৩জন কাজ পাবে। পত্রিকা দেখতে চাইলে তিনি তা দেখাতে পারেনি।

গোসাইরহাট পৌর প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আলমগীর হোসাইন বলেন, লকডাউন থাকলের আমাদের অফিস খোলা ছিল। আমরা সকল ঠিকাদারকে জানিয়েছি। কোন ঠিকাদার জানে না এ ধরনের কোন অভিযোগ আমার জানা নেই। কেউ যদি অভিযোগ করে থাকে তবে অভিযোগ করার জন্য করেছে।

সর্বশেষ নিউজ