২২, সেপ্টেম্বর, ২০২১, বুধবার

ঘরের মাঠে হোঁচট খেল ম্যানচেস্টার ইউনাইটেড

উয়েফা ইউরোপা লিগের শেষ ষোলোর প্রথম লেগে গতরাতে হেভিওয়েটদের সবাই জয় ছিনিয়ে নিলেও ঘরের মাঠে ধাক্কা খেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

সাইমন কেজারের শেষ মুহূর্তের গোলে বৃহস্পতিবার রাতে ম্যানচেস্টার ইউনাইটেডের ঘরের মাঠে ইউরোপা লিগের শেষ ষোলোর প্রথম লেগে ১-১ গোলে ম্যাচ ড্র করেছে এসি মিলান।

ওল্ড ট্রাফোর্ডে শুরু থেকে গোছালো ফুটবল খেলেছে এসি মিলান। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখাই পাচ্ছিল না দলটি। প্রথমার্ধে অবশ্য জালে বল পাঠিয়েছিলেন মিলানের রাফায়েল লিও। কিন্তু অফসাইডের কারণে গোলটি বাতিল হয়ে যায়। এরপর ফ্রাঙ্ক কেসির দুর্দান্ত ভলি বাতিল হয়ে যায় হ্যান্ডবলের কারণে।

দারুণ একটা সুযোগ নষ্ট করেন ইউনাইটেডের হ্যারি ম্যাগুইরে। পোস্টের একদম সামনে থেকে তার প্রচেষ্টা লক্ষ্যভ্রষ্ট হয়। বিরতির পর মাঠে নামেন স্বাগতিকদের একমাত্র গোলের নায়ক আমাদ ডায়ালো। আতালান্তার হয়ে সিরি আ-তে মাত্র ৩৭ মিনিট খেলার অভিজ্ঞতা নিয়ে রেড ডেভিলদের সঙ্গে যোগ দেওয়া এই তরুণ মাঠে নামার মাত্র পাঁচ মিনিটের পরেই গোলের দেখা পান।

৫০তম মিনিটে ব্রুনো ফার্নান্দেসের উড়িয়ে মারা বলে দারুণ এক হেড থেকে গোলরক্ষক জিয়ানলুইগি ডোনারুমার মাথার ওপর দিয়ে জালে জড়ান আইভোরিয়ান উইঙ্গার। ওই এক গোলই ম্যাচের ফলাফল নির্ধারণ করে দিত, যদি না যোগ করা সময়ে ফাঁকায় থাকা কেজার আচমকা লক্ষ্যভেদ করতেন।

এই ড্র মানে গুরুত্বপূর্ণ একটি অ্যাওয়ে গোলের স্বস্তি নিয়ে ঘরের মাঠ সান সিরোতে ফিরলো রোসোনেরিরা। আগামী ১৮ মার্চ এই মাঠেই অনুষ্ঠিত হবে দ্বিতীয় লেগ।

শেষ ষোলোর আরেক ম্যাচে দিনামো জাগরেবকে ২-০ গোলে হারিয়েছে টটেনহাম। স্পার্সদের এই জয়ে জোড়া গোল করেছেন ইংলিশ ফরোয়ার্ড হ্যারি কেইন। অন্যদিকে অলিম্পিয়াকোসকে ৩-১ গোলে হারিয়েছে আর্সেনাল।

সর্বশেষ নিউজ