২৮, অক্টোবর, ২০২১, বৃহস্পতিবার

ঘাটাইল শহীদ সালাহউদ্দিন সেনানিবাসে বঙ্গন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

টাঙ্গাইল প্রতিনিধি : বর্ণাঢ্য আয়োজনে ও নানা কর্মসূচির মধ্য দিয়ে টাঙ্গাইলের ঘাটাইলে শহীদ সালাহউদ্দিন সেনানিবাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে।

এ উপলক্ষে বুৃধবার (১৭ মার্চ) সকালে সেনাবাহিনীর ডিবিশন সদরের প্রশিক্ষণ মাঠ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি সেনাবাহিনীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনারায় ডিবিশন সদরের প্রশিক্ষণ মাঠে গিয়ে শেষ হয়। পরে ঘাটাইল এরিয়া কমান্ডার ও ১৯ পদাতিক ডিবিশনের জিওসি মেজর জেনারেল সৈয়দ তারেক বঙ্গবন্ধুর তাৎপর্য তুলে বক্তব্য রাখেন। এ সময় সেনাবাহিনীর অন্যন্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

অপরদিকে বঙ্গবন্ধু সেনানিবাসেও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে। সেনাবাহিনীর প্রশিক্ষণ মাঠ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি সেনাবাহিনীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনারায় প্রশিক্ষণ মাঠে গিয়ে শেষ হয়।
এসময় উপস্থিত ছিলেন কমান্ডার ৯৮ কম্পোজিট ব্রিগেড ব্রিগেডিয়ার জেনারেল এস এম আসাদুল হক, (পিএসসি)। এ সময় সেনাবাহিনীর অন্যন্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সূচিতে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর জীবনের উপর আলোচনা, কর্মময় জীবনের উপর ভিডিও চিত্র প্রদর্শন ও বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

প্রসঙ্গত, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯২০ সালের এই দিনে ফরিদপুর জেলার তৎকালীন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। শিশুকালে ‘খোকা’ নামে পরিচিত সেই শিশুটি পরবর্তী সময়ে হয়ে ওঠেন নির্যাতিত-নিপীড়িত বাঙালি জাতির মুক্তির দিশারি।

সর্বশেষ নিউজ