২৭, অক্টোবর, ২০২১, বুধবার

ঘোড়াঘাটে ডাকাতির প্রস্তুতি কালে ৪ ডাকাত গ্রেফতার ৬ জন পলাতক

ঘোড়াঘাট (দিনাজপুর) মাহতাব উদ্দিন আল মাহমুদঃ দিনাজপুরের ঘোড়াঘাটে ডাকাতির প্রস্তুতিকালে ৪ ডাকাতকে গ্রেফতার করেছে থানা পুলিশ। উদ্ধার করা হয়েছে একটি মোটরসাইকেল এবং ডাকাতির কাজে ব্যবহৃত বিভিন্ন দেশীয় ্অস্ত্র ও সরঞ্জাম।পুলিশের উপস্থিতি টের পেয়ে ৬ জন ডাকাত পালিয়ে যেতে সক্ষম হয়েছে।

গ্রেফতারকৃতরা দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার জামেরিয়া পুটিহার গ্রামের মৃত হারুন অর রশিদের পুত্র গোলাম রব্বানী জাহিদ (২০),একই উপজেলার বড়বাড়িয়া মধ্যপাড়া গ্রামের মৃত আসমত আলীর পুত্র ইসতিয়াক আহম্মেদ বিল্পব (২০),ঘোড়াঘাট উপজেলার বেগুনবাড়ি গ্রামের শরিফুল ইসলামের পুত্র নাজিম হোসেন নাজমুল (২০) ও গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার বকশিচর গ্রামের মৃত নাদু শেখের পুত্র শফিকুল ইসলাম (২৫)। মামলার বাদী ঘোড়াঘাট থানার উপ-পরিদর্শক আবির দেবনাথ বলেন, ২১ মে শুক্রবার দিবাগত রাতে ঘোড়াঘাটÑহিলি আঞ্চলকি সড়কের উপজলোর ডুগডুগী হাট রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের সামনে রাস্তায় ১০ জনের একটি সংঘবদ্ধ ডাকাত দল ডাকাতির উদ্দেশ্যে প্রস্তুতি নিচ্ছিল।

নুমান সাড়ে ১২টায় গোপন সংবাদের ভিত্তিতে সহকারী উপ-পরিদর্শক সারোয়ার জাহানের সহযোগীতায় ঘোড়াঘাট হিলিÑ আঞ্চলিক সড়কের ডুগডুগি বাজার এলাকায় অভিযান চালাই। এ সময় বিভিন্ন কয়েকজন ডাকাত পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পুলিশ তাদের পিছু ধাওয়া করে ৪ জনকে গ্রেফতার করে এবং তাদের কাছে থাকা একটি হিরো মোটরসাইকেল (ঢাকা মেট্রো-হ-৩৬-০৪১৪), একটি বোল্ড কাটার এবং ৪টি চাকু সহ ডাকাতি কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করে। এ সময় ৬ জন যুবক পালিয়ে যেতে সক্ষম হয়।
পরে গ্রেফতারকৃত ৪ জনসহ ১০ জনের বিরুদ্ধে মামলা করে পুলিশ । ঘোড়াঘাট থানার ্অফিসার ইনচার্জ (ওসি) আজিম উদ্দিন বলেন, গ্রেফতারকৃতরা ডুগডুগিহাট বাজার এবং এর আশপাশের রাস্তার ডাকাতি করার জন্য প্রস্তুতি গ্রহণ করছিল। তাদেরকে ২২ মেশনিবার সকালে দিনাজপুরের বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে। পলাতক অপর ৬ আসামীকে গ্রেপ্তারে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

সর্বশেষ নিউজ