২৭, অক্টোবর, ২০২১, বুধবার

ঘোড়াঘাটে ভুল সিজারে প্রসুতির মৃত্যু

ঘোড়াঘাট(দিনাজপুর) মাহতাব উদ্দিন আল মাহমুদঃ দিনাজপুরের ঘোড়াঘাটে ভুল সিজারে প্রসুতির মৃত্যু মামলার আসামী বলগাড়ী আদর্শ হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক নুর আলম নুরুসহ মামলার আসামীরা বহাল তবিয়তে রয়েছে।ঘটনার পর থেকে নুর আলম নুরুসহ ্অপর আসামীরা বাড়িতে ্অবস্থান করছে করছে বলে সুত্র থেকে জানা গেছে। বাড়িতে অবস্থান করলেও আসামীরা এখন পুলিশের ধরা ছোঁয়ার বাইরে রয়ে গেছেন।

জানা গেছে,গত ৪ মার্চ বৃহস্পতিবার দিবাগত রাতে ঘোড়াঘাট উপজেলার বলগাড়ী আদর্শ হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে ভুল সেজারে প্রসুতি গৃহবধু স্বপ্না রাণীর (২২) মৃত্যু হয়।এ ঘটনায় নিহতের স্বামী পিন্টু চন্দ্র ঘটনার পর দিন ৫ মার্চ শুক্রবার সকালে বাদী হয়ে হাসপাতালের স্বত্ত্বাধিকারী নুর আলম সিদ্দিকী ও ডাক্তার আলী আকবর খানের বিরুদ্ধে ঘোড়াঘাট থানায় মামলা দায়ের করেন।

মামলায় আরও ২/৩ জনকে আসামী করা হয়েছে। থানায় দায়ের করা মামলার অভিযোগে জানা গেছে, ৪ মার্চ বিকেল ৪টায় ঘোড়াঘাট উপজেলার শ্রীচন্দ্রপুর গ্রামের সুধীর চন্দ্রের পুত্র পিন্টু চন্দ্র প্রসুতি স্ত্রী স্বপ্না রাণীকে(২২) চেকআপ করানোর জন্য পার্শ্ববর্তী বলগাড়ী আদর্শ হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে আসেন। হাসপাতালের স্বত্ত্বাধিকারী নুর আলম সিদ্দিকী স্ত্রীর আল্ট্রসনোগ্রাম করে দ্রুত ্অপারেশন করার জন্য স্বামী পিন্টু চন্দ্রকে পরামর্শ দেন। বিকেল সাড়ে ৪টার দিকে হাসপাতাল কর্তৃপক্ষ পিন্টুর নিকট থেকে একটি ফরমে স্বাক্ষর নেন। স্বামী পিন্টু চন্দ্রের ্অনুপস্থিতিতে গৃহবধু স্বপনা রাণীর ্অপারেশন করা হয়।

একটি কন্যা সন্তান জন্ম হয়। গৃহবধু স্বপ্না রাণীর শরীর থেকে প্রচুর রক্ত ক্ষরণ হয়। ফলে স্বপ্না রাণীর অবস্থা আশংকা জনক দেখা দেয়।নুর আলম স্বামী পিন্টু চন্দ্রকে মুমুর্ষ স্বপ্না রাণীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। সন্ধ্যায় আশংকাজনক ্অবস্থায় স্বপ্না রাণীকে হাসপাতালের মাইক্রোবাসে উঠিয়ে দেন।

এ সময় স্বামী পিন্টু এক জন নার্সকে সঙ্গে দেয়ার জন্য ্পিন্টু নুর আলমকে অনুরোধ করেন।কিন্তু রোগীর সঙ্গে কোন নার্স বা কোন কর্মচারী দেয়া হয়নি। রংপুর যাওয়ার পথে মাইক্রোবাসটি বিকল হয়ে গেলে ্অপর একটি মাইক্রোবাসে করে রোগীকে পীরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পুর্বেই স্বপনা রাণী মারা যান। স্বামী পিন্টু চন্দ্র বাদী হয়ে ৫ মার্চ শুক্রবার সকালে গৃহবধু স্বপ্না রাণী (২২) মৃত্যুর ঘটনায় হাসপাতালের স্বত্ত্বাধিকারী নুর আলম সিদ্দিকী ও ডাক্তার আলী আকবর খান সহ আরও ্অজ্ঞাত ২/৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলা নং- ৩,। তাং-০৫/০৩/২০২১ইং।তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলা হলেও ঘটনার ১৪ দিনেও মামলার আসামীদের গ্রেফতার করতে পারেনি ঘোড়াঘাট থানা পুলিশ।

সর্বশেষ নিউজ