৭, জুলাই, ২০২২, বৃহস্পতিবার

চুমু কাণ্ড: হ্যানককের পদে স্থলাভিষিক্ত হচ্ছেন মুসলিম সাজিদ জাভিদ

যুক্তরাজ্যের সাবেক অর্থমন্ত্রী সাজিদ জাভিদ দেশটির ইতিহাসে মুসলিম হিসেবে প্রথম স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব নিতে যাচ্ছেন। সহকর্মীকে চুমু খেয়ে সমালোচনার মুখে পদত্যাগ করা ম্যাট হ্যানককের পদে স্থলাভিষিক্ত হচ্ছেন তিনি। বিষয়টি এক টুইট বার্তায় সাজিদ নিজেই ঘোষণা দিয়েছেন।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে বিধিনিষেধের মধ্যে এক সহকারীকে চুমু খান। আর এ দৃশ্যের ছবি ভাইরাল হলে অনেকটা চাপের মুখেই গত শনিবার (২৬ জুন) পদত্যাগে বাধ্য হয়েছেন। তার পদত্যাগপত্র গ্রহণের বিষয়টি নিশ্চিত করেন প্রধানমন্ত্রী বরিস জনসন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মী গিনা কোলাডঅ্যাঞ্জেলো নামের ওই সহকারীকে ম্যাট হ্যানকক নিজেই নিয়োগ দেন। গত ৬ মে তোলা তাদের একটি অন্তরঙ্গ ছবি সংবাদমাধ্যমসহ সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে যায়।

এ অবস্থায় কপাল খুলেছে সাজিদ জাভিদের। হ্যানককের পদত্যাগের কিছুক্ষণের মধ্যেই তাকে নিয়োগ দেওয়া হয়। এক টুইট বার্তায় তিনি জানান, ‘এই গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পাওয়ায় সম্মানিত বোধ করছেন। আশা করি করোনা মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে অবদান রাখতে পারবো। মন্ত্রীসভায় অংশ নিয়ে দেশের সেবা করে যাবো’।

সুত্র: দ্য ইন্ডিপেন্ডেন্ট

সর্বশেষ নিউজ