২৯, এপ্রিল, ২০২১, বৃহস্পতিবার

জাজিরায় জোর পূর্বক জায়গা দখল করে ব্যবসা প্রতিষ্ঠান নির্মানের অভিযোগ

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুরের জাজিরা উপজেলার পূর্ব নাওডোবা রুপবাবুরহাট সংলগ্ন এলাকায় জোর পূর্বক ব্যক্তি মালিকানা জায়গা দখল করে ব্যবসা প্রতিষ্ঠান নির্মাান করেছে জাজিরা উপজেলা সহকারী কমিশনার ভুমি (এ্যাসিল্যান্ড) এর ড্রাইভার সালাম শিকদার। বিভিন জায়গায় অভিযোগ করে কোন সুরাহা পাচ্ছে না ভুক্ত ভোগীরা। তবে দখলকারী বলছেন, আমি আমার দলিল কৃত জায়গায় ব্যবসা প্রতিষ্ঠান নির্মান করেছি। অন্যের জায়গা দখল করিনি।

জাজিরা থানা, মদন তালুকদারের কান্দি গ্রামের গোলাম রব্বানী ও স্থানীয় সুত্রে জানা গেছে, শরীয়তপুরের জাজিরা উপজেলার পুর্ব নাওডোবা ইউনিয়নের মদন তালুকদারের কান্দি গ্রামের মৃত আব্দুল কাদির মোল্লার মেয়ে সেলিনা বেগম ওরফে নাসিমা একই এলাকার মৃত আইউব আলী সিকদারের ছেলে মোয়াজ্জেম হোসেন সিকদার ও বাছের সিকদারের নিকট থেকে ৯৯ নং পুর্ব নাওডোবা মৌজার ১০ নং খতিয়ানের বিভিন্ন দাগে ৩৪ শতাংশ জমি ক্রয় করেন।১৯৯৫ সাল থেকে দলিল মুলে সে জায়গা ভোগ দখল করিয়া আসছেন। সে মোতাবেক তিনি তার নিজ নামে বি আর এস রের্কড করেন। এবং পরবর্তীতে সে জমি তার নিজ নামে নাম জারী (মিউটিশন) করান। গত ১৬ এপ্রিল সে জায়গায় একই ইউনিয়নের ফেদু সিকদারের কান্দি গ্রামের মোয়াজ্জেম সিকদারের ছেলে জাজিরা উপজেলাসহকারী কমিশনার ভুমি (এ্যাসিল্যান্ড) এর ড্রাইভার আব্দুল সালাম সিকদার জোর পূর্বক দখল করেব্যবসা প্রতিষ্ঠান নির্মাান করছে।

এর জায়গার মালিক সেলিনা বেগম ওরফে নাসিমা জাজিরা থানায় ও জেলা প্রশাসকের বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেন।লিখিত আভিযোগ দেওয়ার পরও গত ১০ দিনে ও তিনি তার জায়গা থেকে দখল দার দেরে উচ্ছেদ করতে পারছেন না। এ নিয়ে এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে।
জমির মালিক সেলিনা বেগম ওরফে নাসিমা বলেন , আমি ১৯৯৫ সালে ফেদু সিকদারের কান্দি এলাকার মোয়াজ্জেম হোসেন সিকদার ও বাছের সিকদারের নিকট থেকে ৩৪ শতাংশ জমি সাব কাবলা দলিল মুলে ক্রয় করি। আমি ঢাকাতে বসবাস করি। সে সুযোগে আমার জায়গায় জোর পুর্বক সালাম সিকদার ঘর উঠায় ।আমি বিভিন্ন জায়গায় অভিযোগ কওে এর কোন সুরাহা পাইনি ।

দখলকারী সালাম সিকদার বলেন, আমার বাবা ও চাচার নিকট থেকে সেলিনা বেগম কিছু জমি ক্রয় করেছে। আর আমি আমার ফুপু ও দাদীর নিকট থেকে বাকী জমি ক্রয় করি এবং সে জায়গায় ঘর উঠাই । আমি সেলিনা বেগমের জায়গা দখল করে ব্যবসা প্রতিষ্ঠান নির্মান করিনি।

জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ) আজহারুল ইসলাম সরকার বলেন, স্থানীয় সেলিনা বেগমের দলিলকৃত ও রেকডীয় জায়গায় জোর পুর্বক ব্যবসা প্রতিষ্টান নির্মান করার অভিযোগ পেয়েছি। বিষয়টি আমরা খতিয়ে দেখছি।
জাজিরা উপজেলা সহকারী কমিশনার ভুমি (এ্যাসিল্যান্ড) রেনু দাস বলেন, পুর্বে সালাম সিকদার আমার (অস্থায়ী) মাষ্টরোল ড্রাইভার ছিল । এখন আর সে আমার ড্রাইভার হিসাবে কর্মরত নেই। যার ফলে তার বিষয়ে আমি কিছু বলতে পারবো না।

সর্বশেষ নিউজ