১৯, অক্টোবর, ২০২১, মঙ্গলবার

টাঙ্গাইলে আগুনে পুড়ল মকরম আলীর বসত ঘর

টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলে আগুন লেগে বসত ঘর, ঘরের আসবাব পত্র ও টাকা পুড়ে ছাই হয়েছে। বুধবার (২১ এপ্রিল) ভোর রাতে সদর উপজেলার মাগুড়াটা গ্রামে মকরম আলীর ঘরে আগুনে সব পুড়ে ছাই হয়ে যায়। বিষয়টি স্থানীয় মহিলা ইউপি সদস্য সাথী বেগম নিশ্চিত করেছেন।

তিনি জানান, মকরম আলীর স্ত্রী ফরিদা বেগম মেয়ের বাড়িতে অবস্থান করায়, মকরম আলী থাকার ঘরে না থেকে গরু পাহারায় পাশের গোয়াল ঘরে শুয়ে ছিল। পাশের বাড়ি লোকজন সেহরীর জন্য রান্না করতে উঠে দেখতে পায় মকরম আলী ঘরে দাউ-দাউ করে আগুন ঝলছে। তাদের ডাকচিৎকারে আশে পাশের লোকজন এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণ করার চেষ্টা করে। আগুন নিয়ন্ত্রণে আনতে না পেরে বিষয়টি তাৎক্ষনিকভাবে ফায়ার সার্ভিসকে জানানো হয়। কিন্তু ফায়ার সার্ভিস আসার আগেই বসত ঘর, ঘরের আসবাব পত্র,কাপড়, আলমারী ও নগদ টাকা পুড়ে ছাই হয়ে যায়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে। এলাকাবাসী জানান, ঈদের আগে বসত ঘরে আগুন লেগে সব পুড়ে যাওয়ায় মকরম আলী একেবারে নিঃশ্ব হয়ে পড়েছে।

টাঙ্গাইল ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সহকারি স্টেশন অফিসার মো. রেজাউল করিম জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনটি তাৎক্ষনিক সারা ঘরে ছড়িয়ে পড়ে। ভুক্তভোগী কৃষক মকরম আলী জানান, আগুনে পুড়ে আমার সব শেষ হয়ে গেলো, অনেক কষ্ঠে অর্জিত টাকাসহ প্রায় ৬’লাখ টাকার মালামাল আগুনে পুড়ে ছাই হয়েছে । কি ভাবে এই ক্ষতি পুরন করবো।
এ বিষয়ে, গালা ইউপি চেয়ারম্যান বাবু রাজকুমার বলেন, মকরম আলীর বসত ঘরে আগুন লেগে ব্যপক ক্ষতি সাধিত হয়েছে। ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তকে আর্থিক অনুদানের ব্যবস্থা করা হবে।

সর্বশেষ নিউজ