২৪, অক্টোবর, ২০২১, রোববার

ডিজিটাল নিরাপত্তা আইনে ঘোড়াঘাটের কথিত সাংবাদিক ইফতেখার বাবু গ্রেপ্তার

ঘোড়াঘাট (দিনাজপুর) মাহতাব উদ্দিন আল মাহমুদঃ ছাত্রলীগ নেতার দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আবারো গ্রেপ্তার হয়েছে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার কথিত সাংবাদিক ইফতেখার আহম্মেদ খাঁন বাবু।৩০ এপ্রিল শুক্রবার দুপুরে তাকে ঘোড়াঘাট উপজেলা সংলগ্ন ওসমানপুর বাজার থেকে গ্রেপ্তার করেছে ঘোড়াঘাট থানা পুলিশ।

এ সময় তার কাছ থেকে একটি এন্টিকাটার উদ্ধার করে পুলিশ।জানা যায়, ২৭ এপ্রিল গত মঙ্গলবার দিনাজপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম ইমতিয়াজ ইনান দিনাজপুরের কোতয়ালী থানায় ৩ জনের নাম উল্লেখ করে ও আরো ৩-৪ জন অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামী করে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। এই মামলাতেই ডেল্টা টাইমস্ পত্রিকার কথিত সাংবাদিক ইফতেখার আহম্মেদ খাঁন বাবুকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মামলার বাদী দিনাজপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম ইমতিয়াজ ইনান বলেন, গত ২৪ এপ্রিল ঘোড়াঘাট থানা পুলিশ একটি ট্রাক আটক করে। ট্রাকটি থেকে ১০ বোতল ফেনসিডিল উদ্ধার করে। ঘটনার ২দিন পর ২৭ এপ্রিল দৈনিক ডেল্টা টাইমস্ পত্রিকার ৮ম পাতায় এবং দিনাজপুরের স্থানীয় দৈনিক স্বর্ণসকাল সহ আরো বেশ কয়েকটি অনলাইন পোর্টালে ‘দিনাজপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের ট্রাক ফেনসিডিল সহ আটক’ শিরোনামে ভূয়া খবর প্রচার হয়। এছাড়াও সংবাদে তারা উল্লেখ করে, ছাত্রলীগ নেতা গোলাম ইমতিয়াজ ইনানের ট্রাক থেকে ৪১০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। ক্ষমতাসীন দলের হস্তক্ষেপে ৪১০ বোতল ফেনসিডিল হয়ে যায় মাত্র ১০ বোতল।ছাত্রলীগ নেতা ইনান আরো বলেন, আমার মালিকানাধীন কোন ট্রাক নেই। আটককৃত ফেনসিডিলের সাথে আমার কোন সম্পর্ক নেই।

তবুও নাম সর্বস্ব ওই পত্রিকার দিনাজপুর এবং ঘোড়াঘাট প্রতিনিধি সমন্বয়ে আমার নাম জড়িয়ে এবং আমাকে হেয় করার উদ্দেশ্য মিথ্যা ও বানোয়াট সংবাদ পরিবেশন করেন। ফলে আমার এবং বাংলাদেশ ছাত্রলীগ সহ বর্তমান সরকারের সুনাম ক্ষুন্ন হওয়ায় আমি মামলা দায়ের করেছি।ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিম উদ্দিন বলেন, দিনাজপুর সদর থানার একটি মামলায় আমরা দুপুরে ওসমানপুর বাজার থেকে একটি এন্টিকাটার সহ আসামী বাবুকে গ্রেপ্তার করেছি। ৩০ এপ্রিল শুক্রবার দুপুরেই বাবুকে দিনাজপুর সদর থানায় হস্তান্তর করার জন্য প্রেরণ করা হয়েছে।

সর্বশেষ নিউজ