১৭, সেপ্টেম্বর, ২০২১, শুক্রবার

ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ

করোনা সংক্রমণ বাড়ায় ঢাকার সঙ্গে আজ রাত ১২টার পর থেকে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ঢাকায় কোনো ট্রেন ঢুকবে না, বেরও হবে না।

মঙ্গলবার সন্ধ্যায় এই সিদ্ধান্ত জানায় রেল কর্তৃপক্ষ।

ঢাকার সঙ্গে আজ রাত ১২টার পর থেকে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হচ্ছে। ঢাকায় কোনো ট্রেন ঢুকবে না, বেরও হবে না। তবে চট্টগ্রাম থেকে সিলেট, চট্টগ্রাম থেকে ময়মনসিংহ, চট্টগ্রাম থেকে চাঁদপুরের পথের ট্রেন চলাচল করবে।

কর্মকর্তারা জানান ঢাকায় সংক্রমণ ঠেকাতে সরকার এই সিদ্ধান্ত নিয়েছে। সীমান্তসহ বিভিন্ন অঞ্চলে করোনা সংক্রমণ বাড়ায় রাজধানীকে সুরক্ষিত রাখতেই মূলত এই সিদ্ধান্ত।

এর আগে সোমবার করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রাজধানীকে সারা দেশ থেকে বিচ্ছিন্ন করার সিদ্ধান্ত নেয় সরকার। সে অনুযায়ী মঙ্গলবার সকাল ছয়টা থেকে ৩০ জুন মধ্যরাত পর্যন্ত ঢাকার আশপাশের চারটিসহ মোট সাতটি জেলায় লক ডাউন দেয়া হয়। দূরপাল্লার বাস ও যাত্রীবাহী নৌযানের পর এবার ঢাকা থেকে ট্রেন চলাচলও বন্ধ করে দেয়া হল।

করোনার কারণে লকডাউনে থাকা মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, গাজীপুর, মাদারীপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জ জেলায় ঢাকা থেকে দূরপাল্লার বাস চলাচল বন্ধ করে দেয়া হয়। ঢাকা থেকে যাত্রীবাহী নৌযানও চলবে না। আজ রাত ১২টার পর ঢাকা থেকে ট্রেন চলাচলও বন্ধ করে দেয়া হলো।

পশ্চিমাঞ্চল ও পূর্বাঞ্চল রেলকে দুই অঞ্চলে ভাগ করা হয়। করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে পশ্চিমাঞ্চলের বিভিন্ন জেলায় লকডাউন ঘোষণার কারণে আগে থেকেই ওই অঞ্চলে ট্রেন চলাচল কমে যায়।

ঢাকার পথে কিছু আন্তনগর ট্রেন চলাচল করত। নতুন সিদ্ধান্তের ফলে পশ্চিমাঞ্চলে আর কোনো ট্রেনই চলবে না। অন্যদিকে পূর্বাঞ্চলেও তিনটি পথ বাদে বাকি সবই বন্ধ হয়ে যাবে।

সর্বশেষ নিউজ