৫, জুলাই, ২০২২, মঙ্গলবার

ঢাবির বিজ্ঞপ্তিতে রাষ্ট্রপতির নামের বানান ভুল!

আগামী ১ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ পূর্তি হবে। এ উপলক্ষে আগামী ১ নভেম্বর, ২০২১ তারিখ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রিয় খেলার মাঠে শতবর্ষের মূল অনুষ্ঠান বর্ণাঢ্য ও জাঁকজমকপূর্ণভাবে আয়োজন করা হবে। রাষ্ট্রপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় চ্যান্সেলর মো. আবদুল হালিম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শতবর্ষের মূল অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বলে আশা করা যাচ্ছে।

দেশের মহামান্য রাষ্ট্রপতি ও ঢাকা বিশ্ববিদ্যালযের (ঢাবি) আচার্য আবদুল হামিদের নামের বানানে ভুল করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
শুক্রবার (১৮ জুন) ঢাকা বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপিতে আবদুল হামিদের পরিবর্তে লেখা হয় ‘আবদুল হালিম‘। পরে অবশ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে রাষ্ট্রপতির নামের ওই বানান ঠিক করে দেওয়া হয়।

প্রকাশিত বিজ্ঞপ্তিতে লেখা ছিল, আগামী ১ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ পূর্তি হবে। এ উপলক্ষে আগামী ১ নভেম্বর, ২০২১ তারিখ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রিয় খেলার মাঠে শতবর্ষের মূল অনুষ্ঠান বর্ণাঢ্য ও জাঁকজমকপূর্ণভাবে আয়োজন করা হবে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় চ্যান্সেলর জনাব মো. আবদুল হালিম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শতবর্ষের মূল অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বলে আশা করা যাচ্ছে।
এদিকে রাষ্ট্রপতির নামের বানানের এ ভুল নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে সমালোচনা। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হামিম বলেন, এটি একটি সিলি বিষয়। কিন্তু রাষ্ট্রপতির মতো একজন মানুষের নামের বানান লেখার সময় অবশ্যই সতর্ক থাকা উচিত ছিল।

সর্বশেষ নিউজ