৪, আগস্ট, ২০২১, বুধবার

তাপবিদ্যুৎ কেন্দ্র আন্দোলন পরিচালনা কমিটির আন্দোলন সাময়িক স্থগিত

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: কর্তৃপক্ষ আশ্বাসে এবং বর্তমান দেশে কোভিড-১৯ করোনা ভাইরাসের কারনে সার্বিক বিষয় বিবেচনা করে দিনাজপুরের বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র আন্দোলন পরিচালনা কমিটির শ্রমিক সংগঠনের সংবাদ সম্মেলনসহ অন্দোলন সাময়িক ভাবে স্থগিত করেছেন।

আন্দেলিনে ঘোষিতো কর্মসুচির অংশ হিসেবে শনিবার বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র আন্দোলন পরিচালনা কমিটির ডাকে ১৫৪ জন শ্রমিকদের নিয়োগের দাবীতে সংবাদ সম্মেলন অনুষ্টিত হওয়ার কথা ছিল। কিন্তু বড়পুকুরিয়া কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষ তাদেরকে আশ্বস্ত করার কারণে সংগঠনের সভাপতি মোঃ হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক মোঃ আবু সাঈদসহ সংগঠনের সদস্যদের সিদ্ধান্ত মোতাবেক সংবাদ সম্মেলনসহ আন্দোলন সাময়িকভাবে স্থগিত করেছেন বলে তারা জানিয়েছেন ।

সকাল ১১ টায় খনি এলাকার অফিস চত্বরে তারা এ ঘোষনা দেন।
এসময় সাংবাদিকদের উদ্দেশ্যে সভাপতি মোঃ হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক মোঃ আবু সাঈদ বলেন, বর্তমান দেশে কোভিড-১৯ করোনা ভাইরাসের কারনে এবং কর্তৃপক্ষের আশ^াসের পরিপেক্ষিতে পরবর্তি সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত সংবাদ সম্মেলনসহ আন্দোন সাময়িকভাবে স্থগিত করা হলো।

তিনি আরও বলেন,২০১৮ ইং সাল থেকে আমরা ১৫৪ জন শ্রমিক তাপবিদ্যুৎ কেন্দ্রে ৩য় ইউনিট নির্মাণে দক্ষতা অর্জন করেছি। সেই সময় কালে আমাদের সংগঠনের শ্রমিকদেরকে সেখানে চাকুরি দেওয়ার কথা ছিল । তাই আমরা ২০১৮ সাল থেকে সুশৃঙ্খলভাবে শ্রমিক নিয়োগের দাবীতে আন্দোলন করে আসছি। এবং উদ্ধর্র্তন কর্তৃপক্ষকে বার বার বিভিন্ন সময় আন্দোলনের মাধ্যমে আমরা নিয়োগের দাবী জানিয়ে আসছি। সেই সময় কালে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব এ্যাড: মোঃ মোস্তাফিজুর রহমান ফিজার এমপি কেও বিষয়টি অবগত করেছি।

তিনিও আমাদেরকে আশ^াস দিয়ে ছিলেন। তারপরেও আমাদের নিয়োগটি এখনও সম্পূর্ন হয়নি। আমরা পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছি,আমাদের প্রতি একটু দয়া করুন। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনার কাছে আমাদের দাবী, ১৫৪ জন শ্রমিককে তাপবিদ্যুৎ কেন্দ্রে নিয়োগ দিতে আপনার আশু হস্তক্ষেপ কামনা করছি। এসময় বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র আন্দোলন পরিচালনা কমিটির অন্যন্য শ্রমিকগণ উপস্থিত ছিলেন।

সর্বশেষ নিউজ