২৪, ফেব্রুয়ারি, ২০২১, বুধবার

তালায় গ্রাম ডাক্তার কল্যান সমিতির ভাষা শহীদদের শ্রদ্ধা নিবেদন

তালা(সাতক্ষীরা)প্রতিনিধি:মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে তালা উপজেলা গ্রাম ডাক্তার কল্যান সমিতি।
রবিবার (২১ ফেব্রুয়ারী) সকালে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,রাজনৈতিক সংগঠনের তালা উপজেলা গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি।

তালা থানা গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির শ্রদ্ধা র‌্যালি ও কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন করেন। পুষ্পমাল্য অর্পনের সময় উপস্থিত ছিলেন গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি তালা উপজেলা শাখার সভাপতি গ্রাম ডাঃ মিজানুর রহমান, সাধারণ সম্পাদক গ্রাম ডাঃ মিঠুন কুমার হালদার, সহ সভাপতি গ্রাম ডাঃ মধুসূদন মন্ডল, সাংগঠনিক সম্পাদক গ্রাম ডাঃ মহিদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক গ্রাম ডাঃ নজরুল ইসলাম, প্রচার সম্পাদক গ্রাম ডাঃ উওম কুমার দে, কোষাধ্যক্ষ গ্রাম ডাঃ মোওজা আহম্মেদ, ক্রীড়া বিষয়ক সম্পাদক গ্রাম ডাঃ হাবিবুর ইসলাম সহ সংশ্লিষ্ট সংগঠনের সম্মানিত সদস্যগণ।

অভিযোগের তীর স্কুলের প্রধান শিক্ষক ও সভাপতির দিকে তালায় অপরিষ্কার শহীদ মিনারে মটর সাইকেলের হেড লাইট জ¦ালিয়ে শ্রদ্ধা নিবেদন এসএম বাচ্চু,:বাংলাকে রাষ্ট্র ভাষা করার দাবিতে ৫২ সালে যে সব বীরেরা শহীদ হয়েছিলো তাদেরকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করার জন্য প্রতিবছর ২১ শে ফেব্রুয়ারী রাতে পুষ্পমাল্য অর্পণ করি শহীদ মিনারে।

সেই শহীদ মিনার পরিষ্কার পরিচ্ছন না করা ও মটর সাইকেলের লাইট জ¦ালিয়ে শ্রদ্ধা নিবেদনের খবর পাওয়া গিয়েছে সাতক্ষীরা জেলার তালা উপজেলার কানাইদিয়া প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনারে। অভিযোগের তীর স্কুলটির সভাপতি ও প্রধান শিক্ষকের দিকে।
গতকাল রাতে সোস্যাল মিডিয়া ফেসবুকের আইডিতে পোস্ট করা হয় এমন একটি বিষয়।

সেটি হবুহ তুলে ধরা হলো : কানাইদিয়ার ১নং ওয়ার্ডে ৫৭নং কানাইদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় (মক্তব স্কুল)প্রাঙ্গণে অবস্থিত শহীদ মিনারে মোটর সাইকেলের হেডলাইট জ্বালিয়ে ভাষা শহীদদের স্মরণে পুষ্পমাল্য অর্পণ করেন ওয়ার্ড আওয়ামী লীগ এবং ওয়ার্ড যুবলীগের নেতৃবৃন্দ স্কুলের দায়িত্বে থাকা শহীদ মিনারে ২১ এর প্রথম প্রহরে ফুল দিতে আসেনি স্কুলের কোন শিক্ষক,শহীদ মিনারে ছিল না পরিষ্কার পরিছন্নতা ।

আলোর ব্যবস্থাও না থাকার কারনে তৎক্ষণাৎ সীমিতভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন করে মোটর সাইকেলের হেডলাইট জ্বালিয়ে পুষ্পমাল্য অর্পণ করতে হয়। উপস্থিত নেতৃবৃন্দ বলেন স্কুল কমিটি ব্যবস্থাপনা করতে পারবে না আমাদের আগে জানালে আমরা দায়িত্ব নিতাম,বাঙালির মাতৃভাষা দিবস আজ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রূপ নিয়েছে,যে দিবস এর উপরে ভর করে আমরা বিশ্বের বুকে মাথা উঁচু করে কথা বলি সেই সময় এমন উদাসীন ব্যবস্থাপনা মেনে নেওয়া যায় কি

সর্বশেষ নিউজ