৩, ডিসেম্বর, ২০২১, শুক্রবার

তালায় ভাঙা কালভার্ট নিয়ে দুর্ভোগ চরমে

এসএম বাচ্চু,তালা(সাতক্ষীরা) প্রতিনিধি: উপজেলার ব্যস্ততম সড়ক গুলোর মধ্য তেঁতুলিয়া-নওয়াপাড়া সড়ক একটি। সেই সড়কের কালভার্টের ঢালাই ভেঙে যাওয়ার কারণে জনদুর্ভোগ পোহাতে হচ্ছে এলাকাবাসীর।

খবরে প্রকাশ, তালা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের মাঝেরপাড়া এলাকায় দীর্ঘদিন যাবত একটি কালভার্টের ওয়ালের এক পাশ ভেঙে গিয়েছে। কিন্তু কতৃপক্ষের গাফিলতির কারনে এখনো পর্যন্ত সংস্কার করা সম্ভব হয়নি সেই ভাঙা অংশটি । ফলে পথচারীরা ঝুঁকি নিয়ে কোনোমতে যাতায়াত করলেও সড়কটিতে প্রতিদিন কয়েক হাজার যানবাহন চলাচল বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। দুর্ভোগের শিকার হচ্ছেন হাজারো মানুষ।

স্থানীয় এলাকাবাসী ইমরুল কবির ও তবিবুর রহমান বলেন,ব্যাস্ততম সড়কটির এই কালভার্টিতে প্রায় তিন মাস আগে একাংশের ঢালাই ভেঙে বিশাল আকারের গর্তে পরিণত হয়। এলাকাবাসী স্বেচ্ছাশ্রমের মাধ্যমে মাটি দিয়ে সেটি ভরাট করেন। কিন্তু মৌসুনমভিত্তিক বৃষ্টির ফলে বর্তমানে কালভার্টটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। বিশেষ করে সন্ধ্যার পরে অপরিচিত লোকজন ওই রাস্তা দিয়ে চলাচলের সময় দুঘর্টনার শিকারও হচ্ছেন।
তারা আরও বলেন, প্রতিদিন কয়েক হাজার মানুষ জেলা ও উপজেলা সদরে চলাচল করা সহ স্কুল-কলেজের শিক্ষার্থীদের জন্যও সড়কটি গুরুত্বপূর্ণ। বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট কতৃপক্ষ যদি দ্রুত পদক্ষেপ নিতেন তাহলে এত দূর্ভোগ পোহাতে হতোনা আমাদের।
তালা উপজেলা প্রকৌশলী রথীন্দ্রনাথ হালদার জানান, ব্যস্ততম সড়কটির ভাঙা অংশটি অতিদ্রুত সংস্কারের ব্যবস্থা করা হবে।

সর্বশেষ নিউজ