৫, জুলাই, ২০২২, মঙ্গলবার

তালেবানকে স্বীকৃতি দিতে নারাজ ঘাতক দালাল নির্মূল কমিটি!

তালেবানকে স্বীকৃতি দেবে না একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি। মঙ্গলবার (১৭ আগস্ট) কমিটির বিশেষ প্রতিনিধি সভায় এ দাবি জানানো হয়েছে।

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শেখ হাসিনা যেহেতু জঙ্গি মৌলবাদী সন্ত্রাসের বিরুদ্ধে শূন্য সহিষ্ণুতার নীতি ঘোষণা করেছেন, সেহেতু আমরা আফগানিস্তানে মৌলবাদী সন্ত্রাসী তালেবানদের অবৈধ ক্ষমতা দখলকে স্বীকৃতি দিবনা এবং স্বীকৃতি প্রদান না করার জন্য সরকারের প্রতিও আহ্বান জানাচ্ছি।

এতে বলা হয়েছে, আফগানিস্তানে তালেবানদের বর্বরতার শিকার বিপন্ন মানুষ বিশেষভাবে আফগান নারী এবং উদারনৈতিক বুদ্ধিজীবী, সমাজকর্মী, সংস্কৃতিসেবী, রাজনীতিবিদ ও মানবাধিকার কর্মীদের প্রতি গভীর সহমর্মিতা জ্ঞাপন করছি। নির্মূল কমিটি সব সময় জঙ্গি মৌলবাদের বিরুদ্ধে সংগ্রামরত আফগান জনগণের পক্ষে থাকার ঘোষণা পুনর্ব্যক্ত করছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আফগানিস্তানে তালেবানদের ক্ষমতা দখল বিশ্বের বিভিন্ন দেশে জঙ্গি মৌলবাদী সন্ত্রাসীদের নতুনভাবে উৎসাহিত করেছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা প্রথমবার ক্ষমতায় এসে দক্ষিণ এশিয়ার আঞ্চলিক নিরাপত্তার জন্য জঙ্গিবাদ মোকাবেলায় যে আঞ্চলিক টাস্ক ফোর্স গঠনের প্রস্তাব দেন সে প্রসঙ্গ টেনে সভায় সরকারকে বিশেষভাবে উদ্যোগী হওয়ার আহ্বান জানানো হয়।

সর্বশেষ নিউজ