৭, ডিসেম্বর, ২০২১, মঙ্গলবার

তালেবানি জোশে হুংকার দিচ্ছে বিএনপি-জামায়াত: ইনু

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, বাংলাদেশে হঠাৎ করে বিএনপি-জামায়াত জোটের মধ্যে তালেবানি জোশ দেখা দিয়েছে। সেই জোশে তারা এখন দেশ দখলের হুমকি-ধমকি দিচ্ছে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে কুষ্টিয়ার মিরপুর উপজেলার তালবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের চারতলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের সময় কুষ্টিয়া-২ আসনের সংসদ সদস্য ও সাবেক তথ্যমন্ত্রী ইনু এসব কথা বলেন।

পরে আলোচনা সভায় তিনি বলেন, দেশে চক্রান্তের রাজনীতি অব্যাহত রেখেছে সাম্প্রদায়িক জঙ্গি চক্র। সুযোগ পেলেই পেছন থেকে ছোবল মারছে। অস্বাভাবিক পরিস্থিতি সৃষ্টি করছে। এখনও জঙ্গিদের আস্তানায় হামলা করতে হচ্ছে, তাদের আস্তানা ধ্বংস করতে হচ্ছে।

ইনু বলেন, শেখ হাসিনার নেতৃত্বে যুদ্ধ এখনও চলছে। জঙ্গিবাদের বিরুদ্ধে এবং দেশ রক্ষায় যে যুদ্ধ একসঙ্গে চালাতে জোট করা হয়েছিল, সেটি এখনও আছে। এই যুদ্ধ শেষ হয়নি, জঙ্গিরা তালেবানি রাষ্ট্র বানাতে এখনও সক্রিয় হওয়ার চেষ্টা চালাচ্ছে।

জাসদ সভাপতি বলেন, বিএনপি একমুখে সরকার উৎখাতের হুমকি-ধামকি দিচ্ছে, অন্যমুখে খালেদা জিয়াকে মুক্তির জন্য করুণা ভিক্ষা করছে। এটা তাদের রাজনৈতিক দেউলিয়াপনা। সরকার উৎখাতের হুমকি কার্যত সরকারের সঙ্গে তাদের নেত্রীকে মুক্ত করার দর-কষাকষি।

এ সময় সভায় উপস্থিত ছিলেন জাসদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আব্দুল আলিম স্বপন, মিরপুর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহাম্মদ আলী, তালবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও জাসদের নেতা-কর্মীসহ অনেকে।

ঘুরতে বেরিয়ে দুর্ঘটনায় নিহত দুই বন্ধু

মাওয়া মহাসড়কে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত হয়েছেন দুই যুবক। আহত হয়েছেন তাদের এক বন্ধু।

মুন্সীগঞ্জের সিরাজদিখান থানাধীন ইমামগঞ্জ ব্রিজ এলাকায় বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টার দিকে এ দুর্ঘটনা ঘটে। অন্য গাড়ির সঙ্গে পাল্লা দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেলটি ব্রিজে ধাক্কা খায়।

নিহতরা হলেন মো. ইয়ামিন ও হাফিজুর রহমান আকাশ।

এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন মো. রায়হান। তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা দেয়া হচ্ছে।

আকাশের ভাই জাকির হোসেন বলেন, ওরা ৩ বন্ধু মিলে মোটরসাইকেল নিয়ে ঘুরতে বেরিয়ে ছিল। সন্ধ্যা ৬টার দিকে ইমামগঞ্জ ব্রিজ এলাকায় মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারালে ৩ জন গুরুতর আহত হয়। তাদের সবার বাড়ি মুন্সিগঞ্জ সিরাজদিখান থানার ডাকাতিয়া পাড়ায়।

আহত ৩ জনকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন।

হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, দুই যুবকের মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।

সর্বশেষ নিউজ