৭, ডিসেম্বর, ২০২১, মঙ্গলবার

তেপান্তর সাহিত্য পদক ২০২১ পেলেন ভোলার কৃতি সন্তান প্রবাসী কবি মিজান

ক্রাইমভিশন ডেস্ক

বাংলা সাহিত্যে বিশেষ অবদানের জন্য আমেরিকা প্রবাসী কবি মিজানুর রহমানকে তেপান্তর সাহিত্য পদক-২০২১ প্রদান করা হয়েছে। এ বছর দেশ-বিদেশের ১১ গুণীজনকে এ পদক দিয়ে সম্মান জানানো হয়েছে।

রাজধানীর মিরপুরে তেপান্তর সাহিত্য পরিষদ বাংলাদেশ কেন্দ্রীয় কার্যালয় থেকে এই পদক তুলে দেয়া হয়। তেপান্তর সাহিত্য পরিষদ বাংলাদেশ কর্তৃক আয়োজিত এই পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের চেয়ারম্যান কবি সুমন শাহনেওয়াজ।

সাম্প্রতিক সময়ে আমেরিকা প্রবাসী মিজানুর রহমান দেশ-বিদেশে কবি ও ছড়াকার হিসেবে বেশ পরিচিতি লাভ করেছেন। দ্বীপ জেলা ভোলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে তিনি জন্ম গ্রহণ করেন। তিনি ১৯৯৮ ইং সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে হিসাব বিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন । বর্তমানে তিনি নিউইয়র্ক সিটি সিভিল সার্ভিস এর অধীন নিউইয়র্ক সিটি ডিপার্টমেন্ট অব কারেকশনে প্রোগ্রাম স্পেশালিষ্ট-টু পদে কর্মরত আছেন। প্রবাসে থাকলেও মাতৃভাষার প্রতি মমত্ববোধ থেকেই নিয়মিত চালিয়ে যাচ্ছেন সাহিত্য চর্চা।

ক্রাইমভিশনকে কবি মিজানুর রহমান মুঠোফোনে জানান, প্রবাসে বাংলা সাহিত্যে অসামান্য অবদান রাখা স্বরুপ তেপান্তর সাহিত্য পরিষদ বাংলাদেশ তাদের এ বছরের “তেপান্তর সাহিত্য পদক -২০২১ “ প্রদান করে আমাকে বিরল সন্মানে ভূষিত করেছে ।আমি মহান আল্লাহর নিকট শুকরিয়া জ্ঞাপন করছি এবং প্রবাসে বাংলা সাহিত্যে অসামান্য অবদান রাখা স্বরুপ তেপান্তর সাহিত্য পরিষদ বাংলাদেশ তাদের এ বছরের “তেপান্তর সাহিত্য পদক -২০২১ “ প্রদান করে আমাকে বিরল সন্মানে ভূষিত করেছে ।আমি মহান আল্লাহর নিকট শুকরিয়া জ্ঞাপন করছি এবং প্রবাসে বাংলা সাহিত্যে অসামান্য অবদান রাখা স্বরুপ তেপান্তর সাহিত্য পরিষদ বাংলাদেশ তাদের এ বছরের “তেপান্তর সাহিত্য পদক -২০২১ “ প্রদান করে আমাকে বিরল সন্মানে ভূষিত করেছে ।আমি মহান আল্লাহর নিকট শুকরিয়া জ্ঞাপন করছি এবং কর্তৃপক্ষের কৃতজ্ঞতা প্রকাশ করছি ।

সর্বশেষ নিউজ