৭, জুলাই, ২০২২, বৃহস্পতিবার

ত্রিশালে উদ্বোধনের আগেই সড়কের ধস

সড়কে নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহার ও পুকুরের দুপাশে বাঁধ না দেওয়ায় উদ্বোধনের আগেই ধসে পড়েছে বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের।

ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার ২নং ওয়ার্ডের ধানীখোলা রোড থেকে ইউএনও অফিস সড়কের কাজ শেষ না হতেই প্রায় ৩০ মিটার ধসে পড়েছে। রাস্তাটির জন্য ৪৭ লাখ টাকা বরাদ্দ দিলেও ঠিকাদার মানসম্মত সামগ্রী দিয়ে কাজ করেনি বলেও অভিযোগ করেছেন তাঁরা।

এ বিষয়ে পৌর প্যানেল মেয়র ও ওয়ার্ড কাউন্সিলর রাশিদুল হাসান বিপ্লব বলেন, ‘আমি বিষয়টি অবগত আছি। রাস্তার কাজে ডিজাইনে কিছু ভুল আছে। আগে পুকুরে পানি বেশি ছিল। পরে পানি কমলে পানির চাপটা কমে যায়। এই অবস্থায় বালুতে বৃষ্টির পানি জমে রাস্তা ভেঙে যায়। ঠিকাদারি প্রতিষ্ঠান সম্পূর্ণ টাকা নিয়ে যায়নি। তাঁদের এই কাজ পুননির্মাণ করে শেষ করতে হবে।’

এ ব্যাপারে সুতিয়া করপোরেশনের ঠিকাদার আবু ফয়সাল বলেন, ‘কাজের ৭৫ শতাংশ শেষ হয়ে ছিল। ২৪৭ মিটারের মধ্যে ৩০ মিটারে সমস্যা দেখা দিয়েছে। এখন আমাদেরই ভর্তুকি দিয়ে কাজ শেষ করতে হবে। তবে আমি সঠিক নিয়মে রাস্তার কাজ করার চেষ্টা করেছি।’

ত্রিশাল পৌরসভার প্রকৌশলী মিজানুর রহমান বলেন, ‘পার্শ্ববর্তী পুকুর থেকে কাজ করার সঙ্গে সঙ্গে পানি পাম্প করায় এই ধস দেখা দিয়েছে। শুকনো মৌসুমে বালির বস্তা দিয়ে আটকিয়ে কাজ শেষ করবে।”

সর্বশেষ নিউজ