৬, জুলাই, ২০২২, বুধবার

দিনাজপুরে কাজ,খাদ্য,শিক্ষা, চিকিৎসার দাবিতে লিফলেট বিতরণ

মো: আজিজার রহমান, (খানসামা প্রতিনিধি) দিনাজপুর জেলার বিভিন্ন উপজেলায় কাজ,খাদ্য,শিক্ষা, চিকিৎসার দাবিতে বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের উদ্যোগে লিফলেট বিতরণ চলছে।

সারাদেশে সরকারি হাসপাতালে আইসিইউ,হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা,কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ করে করোনাসহ সকল রোগের চিকিৎসা নিশ্চিতসহ কোভিড টেস্টের পরিধি বৃদ্ধি, ডিসেম্বর ২০২১ এর মধ্যে দেশের ৮০ ভাগ মানুষকে টিকা প্রদান নিশ্চিত ও সারাদেশে চুরি-দুর্নীতি, অনিয়ম,প্রশাসনিক অপচয় বন্ধ ,কম গুরুত্বপূর্ণ মেগা প্রকল্প স্থগিত করে করোনা মোকাবেলায় জরুরি তহবিল গঠন এবং দেশের বিপন্ন মানুষদের নগদ অর্থ ও বিনামূল্যে খাদ্য , গ্রাম-শহরে রেশনিং চালু , চালসহ নিত্যপণ্যের দাম কমাও, সিন্ডকেট বন্ধ, দেশের সকল বেকারের কাজ , সরকারি শূণ্যপদে নিয়োগ দাও ,নতুন পদ তৈরি, বন্ধ পাটকল-চিনিকল সরকারি উদ্যোগে চালু ও কৃষি ভিত্তিক শিল্প গড় তুলে।

উৎপাদন খরচের সাথে ৩৩ শতাংশ মূল্যসহায়তা দিয়ে সরাসরি কৃষকের কাছ থেকে ফসল ক্রয় কর। করোনায় মূলধন হারানো,ক্ষুদ্র দোকানদার,ব্যবসায়ী,হকার,কৃষক,মৎস্য,গবাদি প্রাণী ও হাঁস-মুরগী খামারীদের স্বল্পসুদে সহজ শর্তে ঋণ দাও মহাজনী ও এনজিও ঋণের দৌরাত্ম্য বন্ধ কর।

অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দাও এবং এসএস সি ও এইচ এসসি পরীক্ষার তারিখ ঘোষণা কর। ছাত্র-শিক্ষক-কর্মচারীদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দাও। শিক্ষার্থীদের করোনাকালীন বেতন ফি মওকুফ করে, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীদের বেতন ভাতার দ্বায়িত্ব সরকারকে নিতে হবে আর্থিক প্রণোদনা দিয়ে শিক্ষা প্রতিষ্ঠান চালু রাখে এবং শিক্ষার্থীদের ঝরে পরা রোধ কর ।

উপরোক্ত দাবিতে আন্দোলন বেগবান করার লক্ষ্যে বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন দিনাজপুর জেলা শাখার উদ্যোগে আজ সন্ধ্যায় ২২ আগস্ট দিনাজপুর শহরে লিফলেট বিতরণ করেন।এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন দিনাজপুর জেলা শাখার সমন্বয়ক এ এস এম মনিরুজ্জামান মনির।

সর্বশেষ নিউজ