১, জুলাই, ২০২২, শুক্রবার

দিনাজপুরে হত্যা মামলায় ৩ জনের ফাঁসি ও ৪ জনের যাবজ্জীবন

মোঃ আজিজার রহমান, জেলা প্রতিনিধি দিনাজপুরঃ দিনাজপুরের ফুলবাড়ীতে মুদি দোকানদারকে হত্যার পর লাশ গুমের মামলায় ৩ জনকে ফাঁসি ও ৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন, যুগ্ম জেলা জজ আদালত- ৩য়,দিনাজপুর ফুলবাড়ীতে মুদি দোকানদারকে হত্যার পর লাশ গুমের মামলায় ৩ জনকে ফাঁসি ও ৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন বিচারক। ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- জেলার ফুলবাড়ী উপজেলার গড়পিংলাই গ্রামের আজিজ মিয়ার আতায়ার ওরফে আতর আলী (৩৮), এই গ্রামের আজাহার আলীর ছেলে রেজাউল করিম বাবু (৩৫) ও এই গ্রামের তাহের উদ্দীনের ছেলে শরিফুল ইসলাম (৩০)।

যাবজ্জীবন প্রাপ্ত আসামিরা হলেন, এই উপজেলার গড়পিংলাই গ্রামের আজাহার আলী’র দুই ছেলে গোলাম রব্বানী (৩০) ও একরামুল হক (৩৪) একই গ্রামের ইদ্রিস আলীর জাহাঙ্গীর আলম (৪০) এবং একই গ্রামের সিরাজ উদ্দীনের ছেলে সাঈদ আলী (৪৫)।
আসামিপক্ষের আইনজীবী হিসেবে আদালতে উপস্থিত ছিলেন, আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট একরামুল আমিন ও রাষ্ট্রপক্ষের আইনজীবী হিসেবে উপস্থিত ছিলেন সহকারী পিপি শাহ মোস্তাফিজুর রহমান টুটুল।
উল্লেখ্য, যে গত ২১ আগস্ট ২০০৯ তারিখে জেলার ফুলবাড়ী উপজেলার গড়পিংলাই গ্রামের শহিদুল ইসলামের ছেলে হুমায়ন কবীর (২৪) কে স্থানীয় জয়গঞ্জ বাজার থেকে রাত ১০টার দিকে বাড়ির যাওয়ার পথে এমআইবি ইটভাটায় ভিতরে নিয়ে ইট দিয়ে মাথা আঘাত করে হত্যা করেন। হত্যার পর লাশ গুমের উদ্দেশ্যে ইটের স্তপের মধ্যে ঢুকিয়ে রাখে।

পরে পুলিশ রক্তারক্ত লাশ উদ্ধার করে ময়না তদন্তের মর্গে পাঠায়। প্রতিবেদন ও আসামিদের জবাববন্দীর ভিত্তিতে চার্জশিট আদালতে প্রদান করে। দীর্ঘ সময় উভয়পক্ষের আইনজীবীদের তর্ক যুক্তিতর্কের ভিত্তিতে এই রায় প্রদান করা হয়। এ হত্যা মামিলায় ১৬ জন স্বাক্ষির জবাববন্দীর গ্রহণ শেষে এ রায় প্রদান করা হয়।

সর্বশেষ নিউজ