২২, সেপ্টেম্বর, ২০২১, বুধবার

দীঘিকে ‘দুই পয়সার মেয়ে’ বললেন নির্মাতা ঝন্টু

‘ছবির ট্রেলার আমার ভালো লাগে নাই, ছবিটিও বেশ মানহীন, এ ছবি চলবে না’- সম্প্রতি একটি ভিডিও সাক্ষাৎকারে অভিনেত্রী প্রার্থনা ফারদীন দীঘি তার অভিষেক ছবি ‘তুমি আছো তুমি নেই’ সম্পর্কে এমন বক্তব্য দেওয়ার পর থেকেই ক্ষেপে আছেন ছবিটির পরিচালক ও বিশিষ্ট চিত্রনাট্যকার দেলোয়ার জাহান ঝন্টু। ইতোমধ্যে তিনি এবং ছবির প্রযোজক সিমি আদালতে দীঘির নামে এক কোটি টাকার মানহানি মামলা করেছেন।

কিন্তু তাতেও দমেনি দেলোয়ার জাহান ঝন্টুর রাগ। এবার তিনি দীঘিকে দুই পয়সার মেয়ে বলে কটাক্ষ করলেন। বৃহস্পতিবার বিবিএস বাংলা নামের একটি চ্যানেলকে দেওয়া ভিডিও সাক্ষাৎকারে এই মন্তব্য করেন ‘তুমি আছো তুমি নেই’ ছবির নির্মাতা।

দীঘিকে উদ্দেশ্য করে ঝন্টু বলেন, দুই পয়সার দাম নেই ওই মেয়ের। দুই পয়সার না হলে নিজের সিনেমা নিয়ে এমন মন্তব্য করত না।

এর বিপরীতে সঞ্চালক সিনেমার নির্মাতা ঝন্টুকে প্রশ্ন করেন, একজন শিল্পীকে আপনি ‘দুই পয়সার মেয়ে’ বলছেন, এটা কি শোভনীয়?

জবাবে ঝন্টু বলেন, ‘অবশ্যই শোভনীয়। যে নায়িকা সিনেমা মুক্তির আগেই এর ট্রেলার তার ভালো লাগে নাই, ছবি মানহীন, কেউ দেখবে না এসব মন্তব্য করে তার দাম দুই পয়সাও নয়। দীঘিই পৃথিবীর একমাত্র অভিনেত্রী যে নিজের ছবি মুক্তির আগে এমন বাজে মন্তব্য করেছে।’

উল্লেখ্য, দেলোয়ার জাহান ঝন্টু পরিচালিত দীঘির প্রথম ছবি ‘তুমি আছো তুমি নেই’। যার ট্রেলার মুক্তি পর নেটিজেনরা ছবির সমালোচনায় মাতেন। অনেকেই ব্যাঙ্গ করে এই ট্রেলার দেখার জন্য খরচ হওয়া ইন্টারনেট বিল ফেরত চান।

নেটজুড়ে এমন সব সমালোচনায় বিব্রত হয়ে দীঘি মন্তব্য করেন, ‘ছবিটি মানহীন। এটি চলবে না। দর্শকপ্রিয়তা পাবে না।’

মুক্তি পাওয়ার আগে সিনেমার নায়িকার মুখেই এমন মন্তব্য এর ব্যবসায় নেতিবাচক প্রভাব ফেলবে বলে মনে করেন পরিচালক ঝন্টু।

এই ইস্যু নিয়ে দীঘি ও পরিচালক ঝন্টুর মধ্যে তুমুল সোরগোল বাঁধে ঢালিউডে। যদিও অনেকেই বিষয়টিকে সিনোমা প্রচারণার কৌশল ভাবছেন।

এমন বিতর্কের মধ্যেই আজ শুক্রবার সারা দেশের কয়েকটি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে শিশুশিল্পী হিসেবে খ্যাতি পাওয়া অভিনেত্রী দীঘির নায়িকা হিসেবে অভিষেক ছবি ‘তুমি আছো তুমি নেই’। এখানে তার বিপরীতে নায়িক আসিফ ইমরোজ।

সর্বশেষ নিউজ