৫, জুলাই, ২০২২, মঙ্গলবার

দেশে একদিনে ১৪৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি

গত ২৪ ঘণ্টায় দেশে ১৪৩ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন। যা চলতি বছরে সবচেয়ে বেশি আক্রান্ত। যার মধ্যে রাজধানীতে ৪৮ এবং বাইরের হাসপাতালে ৯৫ জন রয়েছেন। এর আগে সোমবার (২৬ জুলাই) রেকর্ড ১২৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছিল।

মঙ্গলবার (২৭ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে মোট ভর্তি হওয়া ডেঙ্গু রোগীর সংখ্যা ৬৫৪ জন। তাদের মধ্যে ঢাকায় ২৯১ এবং ঢাকার বাইরে ৩৬৩ জন ভর্তি রয়েছেন।

এসব তথ্য জানিয়েছেন, স্বাস্থ্য অধিদফতরের হেলথ ক্রাইসিস ম্যানেজমেন্ট সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার। তিনি বলেন, চলতি বছরের ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত সারাদেশের হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ৯৮ হাজার ৭৭৯ জন।

তাদের মধ্যে রাজধানীতে ৫০ হাজার ৫২৬ এবং ঢাকার বাইরে আক্রান্ত রোগীর সংখ্যা ৪৮ হাজার ২৫৩ জন। একই সময়ে ছাড়পত্রপ্রাপ্ত রোগীর সংখ্যা ৯৭ হাজার ৮৭৪ জন। এর মধ্যে ঢাকার হাসপাতালে ৫০ হাজার ৪২ এবং ঢাকার বাইরের হাসপাতাল থেকে ছাড়পত্র নেন ৪৭ হাজার ৮৩২ জন।

সর্বশেষ নিউজ