১৭, সেপ্টেম্বর, ২০২১, শুক্রবার

দেশে এখন সবাই আওয়ামী লীগ : নানক

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, দেশের সবাই এখন আওয়ামী লীগার। নব্যদের ভিড়ে দুর্দিনের কর্মীরা দলের ভেতরে এখন কোনঠাসা।

দলে অনুপ্রবেশ নিয়ে দেওয়া এক টেলিভিশন সাক্ষাৎকারে এই মন্তব্য করেন জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যে, অনুপ্রবেশকারীদের চাপে চিড়েচ্যাপ্টা হয়ে পড়েছে ত্যাগী ও দুর্দিনে দলকে আকড়ে থাকা কর্মীরা। এজন্য তাদের অনেকেই দল ছেড়ে চলেও যাচ্ছেন।

২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসে আওয়ামী লীগ। সেই থেকে টানা তৃতীয়বারের মতো ক্ষমতায় রয়েছে আওয়ামী লীগ। টানা মেয়াদকালে দেশের অভূতপূর্ব উন্নয়ন হলেও দলে ভিড় বেড়েছে হাইব্রিডসহ অনুপ্রবেশকারীদের।

অকপটেই এই সত্য স্বীকার করলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক। দুর্দিনে তাদের চরিত্রও তুলে ধরলেন তিনি।

আওয়ামী লীগের জন্য এটা মোটেও ভালো নয়, উল্লেখ করে দলটির এই প্রেসিডিয়াম সদস্য বলেন, এখনও সময় আছে, এ নিয়ে দলীয় ফোরামে আলোচনা করে সিদ্ধান্ত নিতে হবে। অনুপ্রবেশকারীরা যেমন সুবিধা নিতে দলে আসে তেমনি সুবিধা শেষ হয়ে গেলে আবার চলে যায়।

‘দুঃখজনক হলো, অনেক মন্ত্রী-এমপিরাই এসব হাউব্রিড আওয়ামী লীগারদের প্রশ্রয় দিয়ে দলে ঢুকিয়েছেন। এ ব্যাপারে দলীয় প্রধানের নির্দেশও মানছেন না তারা। নানা সময় অনুপ্রবেশকারীদের বহিষ্কারের কথা বলা হলেও তার বাস্তবায়ন দেখা যায়নি।’ বলেন জাহাঙ্গীর কবির নানক।

সর্বশেষ নিউজ