১৭, সেপ্টেম্বর, ২০২১, শুক্রবার

নওগাঁর সাপাহারে অনুমোদন বিহীন গুঁড়া দুধ বিক্রয়ের দায়ে ভ্রাম্যমাণ আদালতে অর্থদন্ড

আতাউর শাহ্, নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর সাপাহারে অনুমোদন বিহীন গুঁড়া দুধ বিক্রয়ের দায়ে শাহিনুর রহমান নামে এক ব্যাবসায়ীর ভ্রাম্যমাণ আদালতে ৫০ হাজার টাকা জরিমানা ও ৫১ বস্তা গুঁড়া দুধ জব্দ করা হয়েছে। জব্দকৃত মালামালের আনুমানিক মূল্য প্রায় ৫ লক্ষ টাকার অধিক।

বুধবার বিকেলে সরকারি একটি বিশেষ গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে উপজেলা সদরের মুদি ব্যাবসায়ী শাহিনুর রহমানের মাছ বাজার সংলগ্ন একটি গোডাউন ঘরে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহরাব হোসেনের নের্তৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় ওই গোডাউন থেকে অনুমোদনবিহীন বিভিন্ন লেবেল সংযুক্ত ২৫ কেজির ৫১ বস্তা গুঁড়া দুধ উদ্ধার করা হয়।

পরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নের্তৃত্বে গঠিত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অনুমোদন বিহীন গুঁড়া দুধ বিক্রির অপরাধে ওই ব্যবসায়ী’র ৫০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

এবং উদ্ধারকৃত প্রায় ৫ লক্ষ টাকার অধিক মূল্যের গুঁড়া দুধ জব্দ করার নির্দেশ প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহরাব হোসেন। তিনি বলেন, এধরণের অনুমোদনহীন, ভেজাল গুড়া দুধ শিশুস্বাস্থ্য এবং সার্বিক জনসাস্থ্যের জন্যই ভয়ানক ক্ষতিকর। জনস্বার্থে এ ধরণের হীন, জঘন্য অপরাধ প্রতিরোধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জানান তিনি।

সর্বশেষ নিউজ