৭, জুলাই, ২০২২, বৃহস্পতিবার

‘নগরবাসী মৃত্যুর ঝুঁকিতে আর মেয়র আছেন বিদেশে ফুর্তিতে’

এডিস মশাবাহিত ডেঙ্গির প্রকোপ থেকে বাচঁতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে মানববন্ধন করেছেন ধানমন্ডি এলাকার সাধারণ মানুষ। সেইসঙ্গে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়রের কুশপুত্তলিকা দাহ করেন তারা।

শনিবার রাজধানীর ধানমন্ডি-সায়েন্স ল্যাবরেটরি মোড় এলাকায় এ মানববন্ধন আয়োজন করে ধানমন্ডির তরুণ ও যুব সচেতন নাগরিকরা।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রতিদিনই রাজধানীতে ডেঙ্গির প্রকোপ হু-হু করে বাড়ছে। আর প্রতিদিন গড়ে ৫০০ জন মানুষ আক্রান্ত হয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। আর বর্তমান নগর পিতা তার সপরিবার নিয়ে প্রমোদ ভ্রমণে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছেন।

তারা আরও বলেন, ভোট দিয়ে ‘কালসাপ’ নির্বাচিত করেছি আমরা। অতিষ্ঠ নগরবাসী একদিকে মৃত্যুর ঝুঁকিতে আছে আর মেয়র আছেন বিদেশে ফুর্তিতে। সিটি মেয়র তাপসের ব্যর্থতার অভিযোগ মাথায় নিয়ে পদত্যাগ করারও আহ্বান জানানো হয় ওই মানববন্ধনে।

মানববন্ধনে এক সমীক্ষার চিত্র তুলে ধরে বক্তারা বলেন, রাজধানীতে প্রতিদিন প্রায় ৫ শতাধিক মানুষ ডেঙ্গিতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন। অথচ এ নিয়ে সিটি করপোরেশনের দৃশ্যমান কোনো উদ্যোগ নেই। তাই মেয়র তাপসের ওপর হতাশ ও অতিষ্ঠ হয়ে রাজধানীতে মানববন্ধন করেছেন তারা। এ সময় তারা ডিএসসিসি মেয়র এডিস মশাবাহিত ডেঙ্গি ভাইরাস নিয়ন্ত্রণে ব্যর্থ হওয়ায় একটি প্রতীকী কুশপুত্তলিকা দাহ করেন।

এ সময় পুরান ঢাকার নাগরিক উদ্যোগের সভাপতি মোহাম্মদ নাজিম, বিডি ট্যুরিস্ট সাইক্লিংয়ের সমন্বয়ক আশিক উদ্দীন সৈনিক, মানব অধিকার সমিতির চেয়ারম্যান মনজুর হোসেন, বাংলাদেশ সচেতন নাগরিক সমাজের কো-সমন্বয়ক রানা রহমান উপস্থিত ছিলেন।

সর্বশেষ নিউজ